April 13, 2024 | 11:42 PM

যখন কোনো নারী আর আগের মতো আগ্রহ না দেখায় তখন ছেলেটি নিজেই নিজেকে প্রশ্ন করে- সে কি আমাকে আর পছন্দ করে না? যত্নের অভাব, মনোযোগের অভাব ইত্যাদি হলো ছেলেটির প্রতি আর ভালোবাসার অনুভূতি পোষণ না করার ইঙ্গিত। এটি হতে পারে মেয়েটির প্রতি তার উদাসীনতা বা যোগাযোগ কমে যাওয়ার কারণে। জেনে নিন কখন মেয়েরা ছেলেদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলে-

আরও আকর্ষণীয় কাউকে খুঁজে পেলে

ছেলেটির প্রতি আর আগ্রহ না থাকার সম্ভাব্য কারণ হতে পারে মেয়েটি এমন কাউকে খুঁজে পেয়েছে যে তার পছন্দ, চাহিদা এবং মতামতের বেশি মূল্যায়ন করে। মেয়েটি হয়তো সেই দিকগুলো বিবেচনা করে দেখছে। যে কারণে সে আর আগের মতো আগ্রহ বোধ করে না।

সম্পর্কটি খুব দ্রুত তৈরি হলে

কোনো মেয়ে যখন মনে করে যে তারা খুব দ্রুত সম্পর্কে জড়িয়ে পড়েছে তখন তারা ফিরে আসে। কখনও কখনও সম্পর্কের দ্রুত সূচনার কারণে মনে হতে পারে যে, হয়তো সে সঠিক পথে নেই! তখন মেয়েটি অনুভব করতে পারে যে তার দ্রুত সম্পর্কটি শেষ করা দরকার।

অন্তরঙ্গ বোধ না করলে

নারীর আগ্রহ না থাকার আরেকটি সম্ভাব্য কারণ হলো সে পুরুষটির সঙ্গে যথেষ্ট ঘনিষ্ঠ বোধ করে না। সে যৌনতা পছন্দ নাও করতে পারে এবং এটি একটি বিশাল টার্ন অফ হতে পারে।

সে মনে করে সময়টা ঠিক নয়

মেয়েটি মনে করতে পারে যে এটি সম্পর্কে থাকার সঠিক সময় নয়। সবকিছুর একটি সঠিক সময় থাকে। যদি তা না হয় তাহলে যা পরিকল্পনা করা হয়েছে সে অনুযায়ী সবকিছু নাও যেতে পারে। আর তাই, কোনো মেয়ে যদি তার সঙ্গীর তুলনায় নিজের প্রতি বেশি মনোযোগী হয় এবং নিজেকে অগ্রাধিকার দেয়, তাহলে তার সঙ্গীর প্রতি আগের মতো আগ্রহ আর থাকতে পারে না।

ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া

যখন সম্পর্কের মধ্যে ঝগড়াঝাটি খুব ঘন ঘন হয়, তখন মেয়েটি আর নিজের জন্য লড়াই করার প্রয়োজন অনুভব করতে পারে না।ঝগড়া ও মানসিক চাপ তার পক্ষে খুব বেশি কঠিন হতে পারে এবং এটি তাকে ছেলেটির প্রতি পুরোপুরি অনাগ্রহী করে তুলতে পারে।