জীবনযাপন

এ সপ্তাহ কেমন যেতে পারে আপনার, জেনেনিন

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০)

মাথা ঠান্ডা রেখে কাজ করে যান। কথা ও আচরণে সংযত হোন। প্রিয়জন বা সহকর্মীর সঙ্গে মতান্তর, বিবাদের আশঙ্কা। কর্মে সাফল্য ও উন্নতি বজায় থাকবে। ব্যবসায় অগ্রগতি হলেও বেশি অর্থ বিনিয়োগ করবেন না। অর্থ উপার্জন ভালো হবে। বিজ্ঞান ও ললিতকলা চর্চায় মনোযোগ বৃদ্ধি পাবে। গৃহে সম্পত্তি সংস্কার বা রং বদল হতে পারে। দাম্পত্যে বুধবার থেকে চাপ আসবে। জীবাণু সংক্রমণ বা বাতের বেদনা কষ্ট পেতে পারেন।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১)

বেশি উচ্চাশা ও অহংকার আচরণে বিপদে পড়তে পারেন। ব্যবসায় শুভ। বিদেশের সঙ্গে ব্যবসা বৃদ্ধি হতে পারে। কর্মোন্নতি ও কর্ম নিয়ে স্থানান্তর গমন হতে পারে। একাধিক পথে মোটা টাকা উপার্জন ও বৈষয়িক উন্নতির যোগ আছে। উচ্চশিক্ষা ও গবেষণায় শুভ সময়। জীবাণু সংক্রমণ জনিত ব্যাধির কারনে শারীরিক দুর্ভোগ। দাম্পত্য সম্পর্কে শীতলতা। পথে আঘাত লাগতে পারে। ধর্মকর্ম মনযোগ দেবেন।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১)

তির্যক উক্তির কারণে কর্মক্ষেত্রে বিলম্বিত হতে পারেন। গৃহ পরিবর্তন করতে পারেন। কর্মে বিশেষ কোনো পরিবর্তন নেই। ব্যবসায়ী ও পেশাদারী অপেক্ষাকৃত শুভ। অর্থাগম মন্দ হবে না। সৎসঙ্গ ও ধর্ম কাজে মানসিক শান্তি। উচ্চশিক্ষার ক্ষেত্রে বিদেশে ভালো সুযোগ আসতে পারে। দাম্পত্য সম্পর্ক নরম গরম থাকবে। বুক, পেট ও পুরোনো অসুখে ভুগতে হতে পারে।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩)

সামাজিক সেবার দায়িত্ব নিতে পারেন। কর্মে বিশেষ সাফল্য। ঈর্ষান্বিত ব্যক্তির কূটচালে বিবাদ বিতর্ক ও আইনি ঝামেলা আশঙ্কা। কর্মের সাফল্য ও স্থানান্তর গমন। ব্যবসায় উন্নতি, প্রসার। অংশীদারি কারবারে ক্ষতি হতে পারে। আর্থিক উন্নতি হবে দ্রুত। চারুকলা চর্চা ও বিজ্ঞান গবেষণায় শুভ সময়। অপ্রত্যাশিত সম্পত্তি প্রাপ্তি হতে পারে। দাম্পত্য যোগ শুভ। ঠান্ডাজনিত, হাঁপানি বা বুকের সংক্রমণে শারীরিক কষ্ট পেতে পারেন। ভ্রমণে বিপদের আশঙ্কা।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩)

কর্মে ভবিষ্যৎ পদোন্নতির আভাস পেতে পারেন। বহুজাতিক প্রতিষ্ঠানে চাকরি লাভ ও কর্মসূত্রে বিদেশ যাত্রা হতে পারে। ব্যবসা বাধামুক্ত থাকবে। বিদেশ থেকে প্রিয়জন গৃহে ফিরবেন। বিজ্ঞানের শিক্ষার্থীদের শুভ সময়। প্রেম ও দাম্পত্য জীবন শান্তিপূর্ণ। সুগার, স্নায়ু ও পেটের সমস্যা বাড়তে পারে। ধর্মকর্ম ও গুণীজন সান্নিধ্যে আত্মিক শান্তি। পরিবারে প্রেম বিষয় কথাবার্তা এগোবে। ভ্রমণ যোগে বাধা আছে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩)

শত্রুভাবাপন্ন বন্ধুর ষড়যন্ত্র বা কূটচালে সম্পদ ক্ষতি অথবা গুণীজনের মাঝে অপদস্ত হতে পারেন। কর্মোন্নতি যোগশুভ। সৃজনশীল কর্মে মনোনিবেশ। ব্যবসায়িক সাফল্য হবে। সর্বাধিক ধনাগম যোগ শুভ। বুক ও পেট সংক্রমণ ও অস্থিসন্ধির সমস্যায় দেহ কষ্ট। ঠান্ডা বা কানের সমস্যায় ভুগতে পারেন। শিল্পী, কলাকুশলীদের শুভ সময় আসতে পারে। বিদ্যাচর্চায় ও দাম্পত্য সম্পর্কে বাধা আসবে। সাহিত্য অবদানে বিশেষ সম্মান লাভ।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩)

কর্মে অসাধারণ সাফল্য। কর্মোন্নতি, পদোন্নতি বা বদলির সম্ভাবনা, দায়িত্ব ও ক্ষমতা বাড়বে। অতি পরিশ্রমে শারীরিক দুর্বলতা আসতে পারে। ব্যবসায় দ্রুত সাফল্য ও অর্থ উপার্জন হবে। তবে অপ্রয়োজনীয় বহু ব্যয় হবে। মোটা অর্থপ্রাপ্তি হতে পারে -উপহার, শেয়ার প্রভৃতি ক্ষেত্রে থেকে। জ্ঞাতির শত্রুতা বৃদ্ধি পাবে। দাম্পত্যে ও বিদ্যায় শুভ। নিকট ভ্রমণের যোগ আছে। ধর্মকর্মের মনোযোগ।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২)

সৃজনশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। অর্থকরী প্রাপ্তি হবে একাধিক সূত্রে। উৎপাদন কর্মে অগ্রগতি ও প্রসার। ব্যবসায়িক সাফল্য হবে চমকপ্রদ। শত্রুর মোকাবিলা করুন ঠান্ডা মাথায়। অন্যথায় বিবাদ, বিতর্ক বা পুলিশি ঝামেলায় বিলম্বিত ও মিথ্যা বদনামের ভাগীদার হতে পারেন। দাম্পত্য জীবন কমবেশি শুভ। রাজনৈতিক সাফল্য ও বক্তব্য রাখায় মুন্সিয়ানা দেখাতে পারেন। শারীরিক সমস্যা যোগ আছে।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১)

মানসিক অস্থিরতা ও ভবিষ্যৎ চিন্তা বাড়বে। প্রিয়জনের থেকে আপনার থেকে দূরত্ব বাড়তে পারে। কর্মে সাফল্য ও উন্নতি হবে, পদোন্নতিও হতে পারে। ব্যবসায়িক সাফল্য যোগ শুভ। তাক লাগানো অর্থপ্রাপ্তি ক্রমশ বাড়বে। দাম্পত্য জীবন ভালো কাটবে। গবেষণা ও কৃষিবিজ্ঞান চর্চায় সাফল্য। সামাজিক উন্নয়নমূলক কাজে সমবেত ভাবে অর্থ সংগ্রহের প্রচেষ্টায় সাফল্য।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০)

সব বাধা প্রতিকূলতার অবসান ঘটিয়ে কর্মে ও ব্যবসায় দ্রুত অগ্রগতি। নতুন কর্ম লাভ বা নতুন ব্যবসার সূচনা হতে পারে। বড় আর্থিক প্রাপ্তির সম্ভাবনা আছে। পরিবহন শিল্পে মন্দা আসতে পারে। বিদেশ থেকে সন্তান গৃহে ফেরার সম্ভাবনা। দাম্পত্য জীবন গতানুগতিক কাটবে। প্রেমে সাফল্য। বাত বা ভাইরাসজনিত সংক্রমণে কষ্ট পেতে পারেন

কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯)

সাংসারিক অশান্তি ছোঁয়া কর্মস্থলেও গড়াতে পারে। ভুল সিদ্ধান্তে কর্মে বিপদে পড়তে পারেন। মঙ্গলবার থেকে পরিস্থিতি ক্রমশ উন্নতির দিকে যাবে। কর্মে ও ব্যবসায় উন্নতি হবে। আর্থিক প্রাপ্তিও কমবেশি হবে। গৃহসম্পত্তি সংস্কার বা নির্মাণ আরম্ভ হতে পারেন। বিদ্যাচর্চা হবে, তবে গবেষণায ক্ষেত্রে বাধা আসবে। স্বাস্থ্য ভালো নাও যেতে পারে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০)

সামাজিক প্রতিষ্ঠান পরিচালনায় বিতর্ক, অপযশ হতে পারে। তবে কর্মে অগ্রগতি এবং কর্মক্ষেত্র বড় কর্তার আস্থা অর্জন করতে সক্ষম হবেন। ব্যবসায়িক সাফল্য যোগ শুভ। আর্থিক দিক শুভ। বিশেষ আর্থিক লাভ হতে পারে। নতুন সম্পত্তি কেনার প্রচেষ্টা। নীতিবহির্ভূত কাজে বিপদের আশঙ্কা আছে। বিদ্যাচর্চা মনোযোগের অভাব থাকবে। জীবাণু সংক্রমণ, পেট বা বাতের সমস্যা বাড়তে পারে। হাঁটাচলা অসতর্কতায় দেহে আঘাত লাগতে পারে।

Related Articles

Back to top button