বর্ষায় ঠিক কেমন পোশাক-জুতা পরবেন আপনি? বিশেষজ্ঞদের পরামর্শ জেনেনিন

Written by News Desk

Published on:

আকাশে এখন মেঘ-রোদ্দুরের লুকোচুরি। যে কোনো সময় ঝুম বৃষ্টি নামতে পারে। বৃষ্টির দিনে সাজ-পোশাকে একটু ভিন্নতা রাখা জরুরি। না হলে বৃষ্টিতে মুহূর্তেই সাজ নষ্ট হয়ে যেতে পারে।

তাই বর্ষার মৌসুমে সাজ-পোশাক ও জুতা নির্বাচনের ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি। জেনে নিন কী করণীয়-

>> বৃষ্টিবাদলার দিনে নিজেকে ভিড়ের মাঝে একেবারে আলাদা প্রমাণ করতে চাইলে গাঢ় রংয়ের পোশাক পরুন। ছাতা কিংবা রেনকোটের ক্ষেত্রেও একই নীতি অনুসরণ করতে ভুলবেন না।

>> ভিজে গেলে মেকআপ নষ্ট হয়ে যেতে পারে। এই ভয়ে অনেকেই বর্ষায় বাইরে বের হওয়ার সময় মেকআপ করেন না। তবে চাইলে কিন্তু আপনি সহজেই ওয়াটারপ্রুফ মেকআপ করতে পারেন। আর খুব বেশি মেকআপ করতে না চাইলে শুধু কাজল ও লিপস্টিক ব্যবহার করুন।

>> বর্ষার মৌসুমে বেছে নিন ট্রান্সপারেন্ট জুত। কারণ বর্ষার ফ্যাশনে এখন ট্রান্সপারেন্ট সামগ্রী যেমন- ছাতা, ব্যাগ, জুতা এগুলো বেশ চলছে। চাইলে জুতা, ছাতা কিংবা রেনকোট ম্যাচিং করেও পরতে পারেন।

>> এ সময় অবশ্যই নখের যত্ন নিতে ভুলবেন না। হাত ও পায়ের নখ নিয়মিত ম্যানিকিওর করান। এ সময় ফ্রেঞ্চ ম্যানিকিওর কিংবা জেল নেল না করানোই ভালো।

নেই পেইন্টিং যারা ভালোবাসেন তারা চাইলে নখেও রাখতে পারেন বর্ষার ছোঁয়া। নানা রংয়ের নেলপলিশের কারুকাজে নখে আঁকতে পারেন ছাতা কিংবা নখকে দিতে পারেন বর্ষার আকাশের রূপ।

Related News