আপনার মাথার পাতলা চুল ঘন দেখানোর গোপন টিপস, জেনেনিন এখুনি

বেশিরভাগ নারীর অভিযোগ চুল পড়া। তবে যত্ন নিলে এই চুল পড়া কমানো সম্ভব। কিন্তু এরমধ্যে বাইরে যেতে গিয়ে খুব বিব্রতকর পরিস্থিতিতে পড়ছেন? এমন হলে চটজলদি নানা রকম টোটকায় চুল ঘন দেখাতে পারেন। কী করলে আপনার পাতলা চুলও ঘন দেখাবে চলুন জেনে নেওয়া যাক।

বেশিরভাগ নারীর অভিযোগ চুল পড়া। তবে যত্ন নিলে এই চুল পড়া কমানো সম্ভব। কিন্তু এরমধ্যে বাইরে যেতে গিয়ে খুব বিব্রতকর পরিস্থিতিতে পড়ছেন? এমন হলে চটজলদি নানা রকম টোটকায় চুল ঘন দেখাতে পারেন। কী করলে আপনার পাতলা চুলও ঘন দেখাবে চলুন জেনে নেওয়া যাক।

১। শ্যাম্পু-কন্ডিশনার: ভলিউমনাইজিং শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন। এমন কিছু শ্যাম্পু এবং বিশেষ করে কন্ডিশনার আছে যা চুল একটু পেতে রাখে। সেগুলোদ এড়িয়ে চলুন।

২। সিঁথি: যে দিকে রোজ সিঁথি করেন, সেটা বদলে ফেলুন। এতে করে চেহারাও অন্য রকম লাগবে এবং চুলও ঘন দেখাবে। এক দিকে সিঁথি করে করতে করতে অনেক সময় আমাদের সিঁথি চওড়া হয়ে চুল আরও পাতলা লাগে। এজন্য মাঝেমধ্যে সিঁথি পাল্টান।

৩। হাইলাইট: চুলের রং অনেক কিছু বদলে দিতে পারে। যদি ঠিক রং বেছে হাইলাইটস করাতে পারেন, তা হলে চুলে টেক্সচার তৈরি হয়। পাতলা চুলও ঘন দেখায়।

৪। ব্লো ড্রাই: চুল শুকনোর সময় উল্টো করে ব্লো ড্রাই করুন। তারপর একটি বড় চিরুনি দিয়ে উল্টো করেই আঁচড়ে নিন। দেখবেন নিমেষে চুল অনেক ঘন দেখাচ্ছে।

৫। ড্রাই শ্যাম্পু: চটজলদি কোনও সমাধানে চাইলে চুলের গোড়ায় ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। স্প্রে করে নিলে অনেকটা ফোলা ভাব আসে চুলে।

৬। হেয়ার কাট: চুল খুব পাতলা হয়ে গেলে ভালো একটি হেয়ার সেলুন থেকে চুল কেটে নিন। অনেক ধরনের হেয়ার কাটে চুল বেশি ঘন লাগে। তেমন কোন স্টাইল আপনার মুখের সঙ্গে মানাবে জেনে নিয়ে কাটতে পারেন।

৭। দুটি পনিটেইল: মাথার উপরে একটি পনিটেল করে দেখলেন চুল খুব পাতলা লাগছে? সেক্ষেত্রে চুলের নিচের অংশে একটি এবং উপরের অংশে একটি পনিটেল করুন। এরপর উপরের পনিটেল দিয়ে নীচের অংশটা ঢেকে দিন।

News Desk

Recent Posts

একমাস চিনি না খেলে শরীরে যে পরিবর্তন ঘটে

প্রতিদিনের খাদ্যতালিকায় কমবেশি চিনিযুক্ত খাবার সবাই খান। তবে স্বাস্থ্য সচেতনরা অবশ্য মিষ্টি খাবার দেখলেই ভয় পান! কারণ শরীরের জন্য চিনিযুক্ত…

15 mins ago

তাল মিছরি কেন খাবেন?

তাল মিছরি আমাদের পরিচিত একটি খাবার। এটি মূলত বিভিন্ন অসুখ-বিসুখে পথ্য হিসেবে কাজ করে। সর্দি-কাশি থেকে শুরু করে রক্তস্বল্পতা- অনেক…

2 hours ago

অতিরিক্ত ঘাম কঠিন রোগের লক্ষণ নয় তো?

গরম আবহাওয়ায় ঘাম হওয়া স্বাভাবিক। তবে শীতেও অতিরিক্ত ঘাম কিন্তু গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। বিভিন্ন রোগের লক্ষণ হিসেবেও…

19 hours ago

নখ দেখেই বুঝে নিন শরীরে ক্যানসার বাসা বেঁধেছে কি না

শরীরে কোনো রোগ বাসা বেঁধেছে কি না, তার ইঙ্গিত আগে থেকেই দেয় শরীর। তবে অনেকেই তা টের পান না, আবার…

21 hours ago

কাচের বোতলে কেন পানি খাবেন?

পানির অপর নাম জীবন। দৈনিক পর্যাপ্ত পানি না পান করলে শরীরে দেখা দেয় পানিশূন্যতা। যা শারীরিক বিভিন্ন রোগের ঝুঁকি বাড়ায়।…

21 hours ago

সকালে নাস্তা না করলে যে রোগের ঝুঁকি বাড়ে

সকালের নাস্তা শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর উপরই সারাদিন শরীরের শক্তি নির্ভর করে। সকালে পুষ্টিকর খাবারে পেট ভরালে সারাদিন অ্যানার্জি…

21 hours ago