বেসনের ফেসপ্যাকে রূপচর্চা ব্যবহার সম্পর্কে, জেনেনিন বিস্তারিত ভাবে

Written by News Desk

Published on:

বেসন স্কিনকেয়ারের জন্য সর্বাধিক বহুমুখী উপাদান। এটি ত্বককে বয়সের সাথে লড়াই করতে ও ট্যানিং অপসারণ করতে সাহায্য করে। এছাড়াও ত্বকের প্রাকৃতিক আভা ধরে রাখে। আজ জেনে নিন বেসনের তৈরি ফেসপ্যাক ব্যবহারের পাঁচটি দূর্দান্ত উপায়।

গ্লোয়িং ত্বক:
ত্বকে তারুণ্যের আভা ফিরিয়ে আনতে বেসনের ফেসপ্যাক ব্যবহার করুন। ফেস মাস্ক তৈরি করতে দুই চা চামচ বেসনের সাথে কয়েক ফোঁটা লেবুর রস এবং এক চা চামচ দুধের ক্রিম মিশিয়ে নিন। ভালো ফলাফলের জন্য প্রতিদিন প্রায় ১৫-২০ মিনিটের জন্য এই ফেস প্যাকটি ব্যবহার করুন।

ময়শ্চারাইজিং:
রুক্ষ ও শুষ্ক ত্বকের জন্য বেসন যোগে একটি পুষ্টিকর ফেস প্যাক তৈরি করতে পারেন। একটি পাকা কলা ও এক চা চামচ মধু বেসনের সাথে মিশিয়ে নিন। কোমল ত্বক পেতে ফেসপ্যাকটি ১০-১৫ মিনিটের জন্য ত্বকে লাগিয়ে রাখুন।

ব্রণের সমস্যায়:
এই ফেসপ্যাকটি তৈরি করতে এক চা চামচ বেসন ও আধা চা চামচ হলুদ মিশিয়ে নিন। হলুদ অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ঠের জন্য পরিচিত। হলুদ ব্রণকে প্রশমিত করতে এবং ব্রণ সৃষ্টিকারী ব্যাকটিরিয়াকে ধ্বংস করতে সহায়তা করে।

ডি-ট্যানিং:
ত্বকের ট্যানিং অপসারণ করতে বেসন, পেঁপের রস এবং কয়েক ফোঁটা কমলার রস মিশিয়ে ফেস প্যাক তৈরি করুন। এই ফেস প্যাকটি আপনার ত্বকের উজ্বলতা ফিরিয়ে আনবে। আরও ভাল ফলাফলের জন্য নিয়মিত এই ফেস প্যাকটি ব্যবহার করতে পারেন।

তৈলাক্ত ত্বক:
তৈলাক্ত ত্বকের জন্য বেসন এবং গোলাপজলের মিশ্রণে তৈরি ফেসমাস্ক ব্যবহার করতে পারেন। এই প্যাকটি আপনার ত্বকের তেলের ভারসাম্য ফিরিয়ে আনতে সহায়তা করবে।

Related News