লোকসভার নতুন স্পিকার হলেন ওম বিড়লা- লোকসভার অধ্যক্ষ পদের জন্য প্রস্তাব করে কেন্দ্রের শাসক দল

More articles

টোটকা24×7 ডেস্ক: বুধবার সপ্তদশ লোকসভায় শাসক-বিরোধী সর্বসম্মতিতে স্পিকার নির্বাচিত হলেন রাজস্থানের কোটা থেকে জয়ী বিজেপি সাংসদ ওম বিড়লা। এই দিন মোদির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ওম বিড়লা কে লোকসভার অধ্যক্ষ পদের জন্য প্রস্তাব করে কেন্দ্রের শাসক দল। নতুন অধ্যক্ষ নির্বাচনের পর তাকে অভিবাদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

নব নির্বাচিত অধ্যক্ষ ওম বিড়লার পরিচয় দিতে গিয়ে তিনি বলেন তিনি একজন তৃণমূল স্তরের নেতা রাজনৈতিক ব্যক্তিত্বের থেকেও তার বড় পরিচয় তিনি একজন সমাজকর্মী যখনই সামাজিক সংকট দেখেছেন সবার আগে ঝাঁপিয়ে পড়েছেন। প্রসঙ্গত তিনি সর্বপ্রথম 2003 সালে রাজস্থানে বিধানসভায় বিধায়ক হিসাবে নির্বাচিত হন 2014 সালে প্রথম লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। 2019 সালের লোকসভা নির্বাচনেও রাজস্থানের কোটা থেকে বিজেপি প্রার্থী হন ।ষোড়শ লোকসভার পরিসংখ্যান অনুযায়ী গতকাল সংসদে তার উপস্থিতির হার ছিল 86 শতাংশ।

নরেন্দ্র মোদি তার সম্পর্কে বলেছেন গুজরাটের ভূমিকম্প সময়ই তিনি সমাজসেবার কাজে লিপ্ত ছিলেন ছিলেন সংকটে মানুষের পাশে থেকে সেই সব সময় প্রবল শীতে ঘরে ঘরে কম্বল বিতরণ করেছেন, মোদির বক্তব্য নব নির্বাচিত অধ্যক্ষ অধ্যক্ষ জনআন্দোলন থেকেও বেশি জনসেবায় নিজেকে নিয়োজিত করেছে। তাই তিনি আজ থেকে যে পদে বসলেন সেই কাজ দায়িত্বের সঙ্গে পালন করবেন এমনটাই বিশ্বাস। তিনি এও বলেন যে যদি কখনো শাসক তার দায়িত্ব কর্তব্য থেকে সরে আসে প্রয়োজনে সে ক্ষেত্রে কঠোর হতে ও যেন স্পিকার দ্বিতীয়বার না ভাবেন

Latest