আদা এবং রসুনের দারুন হেয়ারপ্যাক যা আপনার চুলের সৌন্দর্য রক্ষায় অনেক কাজে আসবে

Written by News Desk

Published on:

অনেকে কিভাবে চুলের যত্ন নেবেন তা নিয়ে চিন্তিত থাকেন। মনে করেন, এটা অনেক ব্যয়বহুল ও সময়সাপেক্ষ। কিন্তু বিষয়টি মোটেও সেরকম নয়।

আপনি হাতের কাছের উপাদান দিয়েই চুলের যত্ন নিতে পারেন। এক্ষেত্রে আদা ও রসুনের হেয়ারপ্যাক ব্যবহার করতে পারেন। দেখে নিন কিভাবে এই দুটি উপাদান দিয়ে চুলের যত্ন নেবেন-

চার থেকে পাঁচটি রসুনের কোয়া কুচি করে নিন। এক চা চামচ আদা কুচি ও রসুন কুচি একসঙ্গে ফুটন্ত জলে দিয়ে দিন। চুলার আঁচ কমিয়ে রাখুন ১০ মিনিট। ঠাণ্ডা হলে ছেঁকে জলটুকু চুলের গোড়ায় লাগান। কিছুক্ষণ পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দ্রুত বাড়বে চুল।

আদার একটি ছোট টুকরা বেটে নিন। চারটি রসুনের কোয়া থেকে রস বের করে আদার সঙ্গে মেশান। এবার এতে এক টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। হেয়ার প্যাকটি চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন হেয়ার প্যাকটি।

তিন টেবিল চামচ আদা কুচি ও এক টেবিল চামচ রসুন কুচি একসঙ্গে ব্লেন্ড করে নিন। এতে তিন টেবিল চামচ তিলের তেল ও এক টেবিল চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। ২৫ মিনিট পর ঠাণ্ডা জল ও শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। দুই সপ্তাহে একবার ব্যবহার করুন হেয়ার প্যাকটি।

Related News