সুস্থ ও স্বাভাবিক যৌন জীবন পেতে মেনে চলুন এই ৬টি টিপস, কাজ করবে ম্যাজিকের মতো

আপনার জীবন সঙ্গিনীর সঙ্গে আপনার সম্পর্ক যতই মধুর হোক না কেন, যৌন জীবন ব্যহত হলে সব কিছুই কেমন যেন পাল্টাতে শুরু করে। অনেক সময় সম্পর্কে যৌন জীবনের ব্যর্থতার কারণে বৈবাহিক বিচ্ছেদ-এর মতো ঘটনাও চোখে পড়ে। তাই সম্পর্কে শুধু মনের মিলন নয় শারীরিক মিলনের তৃপ্তিও প্রয়োজন।

সেই প্রাচীন যুগ থেকে আজ পর্যন্ত যৌনতা নিয়ে প্রায় সকলের মনেই একটা অদ্ভুত খুতখুতে ভাব লক্ষ্য করা যায়। তবে বিশেষজ্ঞদের মতে রাখঢাক না করে যৌন জীবন সম্পর্কে সঠিক ধারনার প্রয়োজন। তাই সুস্থ ও স্বাভাবিক যৌন জীবন পেতে, এই ৬ টি টিপস মেনে চলুন।

অনেকেই অন্যের সম্পর্কের সঙ্গে নিজেদের সম্পর্কের তুলনা করেন। এটি একেবারেই ঠিক নয়। কখনোই নিজেকে অথবা নিজের সঙ্গী বা সঙ্গিনীকে অন্যের সঙ্গে তুলনা করবেন না। এতে আপনার সম্পর্কের অবনতি ঘটবে।

মনে রাখবেন, প্রত্যেকটি মানুষের মধ্যেই নিজস্ব কিছু গুনের পাশাপাশি কিছু দোষত্রুটিও থাকে। তাই যৌন মিলনের সময় নিজে তৃপ্ত না হলে সঙ্গী বা সঙ্গিনীকে দোষারোপ করবেন না। ঠাণ্ডা মাথায় দুজনে একসঙ্গে এই সমস্যার সমাধান করার চেষ্টা করুন।

কোনও সময় নীল ছবির সঙ্গে নিজেদের সম্পর্কের সাদৃশ্য খোজার চেষ্টা করবেন না। নীল ছবিতে যা দেখানো হয় তাঁর সঙ্গে বাস্তবতার কোনও মিল নেই।

যৌন মিলনের সময় শুধু নিজের তৃপ্তির কথা মাথায় রাখলে চলবে না। নিজের পার্টনারের কোথাও ভাবতে শিখুন। চেষ্টা করুন কী ভাবে নিজের পার্টনারকে সন্তুষ্ট করা যায়।

অনেক সময় আপনার ইচ্ছা করলেও আপনার পার্টনারের যৌন মিলনে আগ্রহ থাকে না। সেই সময় অযথা রাগারাগি করবেন না। অধৈর্য্য না হয়ে আপনার পার্টনারের মনের অবস্থা বুঝতে শিখুন।

যৌনতা মানেই কিন্তু শুধু শারীরিক চাহিদা নয়, এর সঙ্গে জড়িয়ে রয়েছে মনও। তাই যৌন মিলনের সঙ্গে মনের মিলন হওয়াটাও দরকার। তবেই যৌন মিলনের সঠিক তৃপ্তি পাওয়া সম্ভব হয়।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress