কলকাতা বিমানবন্দরে গান্ধী গ্যালারি তৈরি, অস্বস্তিতে নেতাজি সমর্থকদের একাংশ

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক:কলকাতার বিমানবন্দরে গান্ধী গ্যালারি নেতাজি সমর্থকদের বিরক্ত করছে.

1997 সালে কলকাতা বিমানবন্দরের নামকরণ করা হয়েছিল নেতারা সুভাষচন্দ্র বসুর নামে । মানুষের দীর্ঘকালীন দাবির পর এই নামকরন। অনেকে মনে করেন যে গান্ধী গ্যালারি ভারতের স্বাধীনতা আন্দোলনে নেতাদের অবদানকে হতাশ করবে।

মহাত্মা গান্ধীর 150 তম জন্মবার্ষিকী উপলক্ষে, গান্ধী স্মৃতি ও দর্শনের কমিটির তত্ত্বাবধানে কেন্দ্র কলকাতায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের অন্য কয়েকটি প্রধান বিমানবন্দরে তার জন্য নিবেদিত গ্যালারী নির্মাণ করেছে।

নেতাজি নামে একটি বিমানবন্দরে গান্ধী গ্যালারির কারণে অনেকের ভ্রু উত্থাপিত হয়েছে।নতুন নিয়োগকারী বিমানবন্দর পরিচালক কাজী ভট্টাচার্য বলেন, “পিএমও কর্তৃক গঠিত গান্ধী স্মৃতি ও দর্শনের কমিটির নির্দেশনা অনুযায়ী গান্ধী গ্যালারি তৈরি হচ্ছে।” আমরা শুধুমাত্র তাদের স্থান দিয়েছি।

এই সিদ্ধান্ত কিছু নেতাজি সমর্থক ভাল ভাবে নিচ্ছে না। দিল্লি ভিত্তিক নেতাজী গবেষক অনুজ ধর, কলকাতার ঘন ঘন পরিদর্শক, তিনি বলেন, “কলকাতায় আসার জন্য আমার মতো অনেকেরই এনএসসিবি বিমানবন্দর প্রবেশপথ, এটি ভারতের অনুসারীদের স্মরণকারী একটি অনুস্মারক। আমি এয়ারপোর্টে ভারতের স্বাধীনতা আন্দোলনে নেতাদের অবদান দেখানো একটি গ্যালারি দেখতে চাই। মহাত্মা গান্ধীকে উৎসর্গ করা অসংখ্য গ্যালারী এবং যাদুঘর রয়েছে। “

Latest