বিচ্ছেদের পর বিয়ে! নিজেকে সামলানোর ৫টি উপায় সম্পর্কে, জেনেনিন

Written by News Desk

Published on:

ভালোবাসার মানুষের সঙ্গে হয়তো সম্পর্ক ছেদ হতে পারে কিন্তু অনুভূতি তো থেকেই যায়। এই সম্পর্ক যদিও খাতায় কলমে শেষ হয়, কিন্তু মনের দিক দিয়ে তা কখনই শেষ হয় না। হাজারো ঝামেলার মধ্যে কিছু হলেও ভালো মুহূর্ত থাকে।

হয়তো যে স্বপ্ন নিয়ে একদিন দুজনে পথচলা শুরু করেছিলেন তা এখন অতীত, ভালো থাকার খোঁজেই দুজনে বেছে নিয়েছেন অন্য ঠিকানা। তবুও যে ছিল আপনার তার অন্যত্র বিয়ে হচ্ছে জেনে মনের ভেতর কষ্টের ভাব হতেই পারে। এই কষ্ট আপনাকে বেশি করে আপ্লুতও করে দিতে পারে। এ কারণে এই সময়ে নিজেকে সামলানোটা খুবই জরুরি।

এবার জেনে নিন প্রাক্তনের বিয়ের দিন কিভাবে নিজেকে সামলাবেন-

১. প্রাক্তন প্রেমিক থেকে কোন রকম উচ্চাশা বা আকাঙ্ক্ষা রাখবেন না। আবেগতাড়িত হওয়া কোন কাজের কথা নয়। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানবার আপনার প্রয়োজন নেই। মনের ভেতর এটিকে প্রাধান্য না দেওয়াই ভাল। এ নিয়ে কোন মেসেজ আদান-প্রদান করাও ঠিক নয়।

২. লোকদেখানো নেশা জাতীয় দ্রব্য খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা এগুলো আপনার ব্যক্তিত্বকে ছোট করে দেয়। তাই এগুলো থেকে দূরে থাকাই উত্তম।

৩. নিজেকে ব্যস্ত রাখুন। গল্পের বই পড়ুন, ব্যায়াম করুন, স্পা করুন, ইচ্ছেমতো শপিং করুন, নিজের যা ইচ্ছে তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন।

৪. যদি মনে হয় তাহলে কোন থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোন বন্ধুর সঙ্গেও নিয়ম করে কথা বলুন।

৫. বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুদের নিয়ে হৈহুল্লড় করে সময় কাটান, ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।

কিন্তু যে বন্ধুদের সঙ্গে সময় কাটাবেন তারা যেন অতীতকে সামনে না নিয়ে আসে, সে বিষয়টা খেয়াল রাখতে হবে।

Related News