যেসব বিষয়গুলোতে! মেয়েরা প্রায়ই মিথ্যাকথা বলে থাকে, জেনেনিন বিস্তারিত ভাবে

Written by News Desk

Published on:

কারণে অকারণে অনেকে মিথ্যে কথা বলে থাকেন। মিথ্যে বলে আজকাল সোশ্যাল মিডিয়ায় লাইক জোগাড় করা খুবই সাধারণ একটা বিষয়। এ ছাড়াও কর্মক্ষেত্রে উন্নতি, অতিরিক্ত অর্থ উপার্জনের চেষ্টা বা কোনও বাড়তি সুবিধা পাওয়ার জন্য মিথ্যে বলেন অনেকেই।

আর হ্যাঁ, মানুষ তার প্রেম-ভালোবাসার সম্পর্কের ক্ষেত্রে সবচেয়ে বেশি মিথ্যে বলে! আজকের প্রতিবেদনে উল্লেখ করা হল এমন কিছু মিথ্যের কথা, যেগুলি মেয়েরাই বেশি বলে থাকেন। অন্যদের সঙ্গে তো বটেই, প্রেমিক বা স্বামীকেও এই মিথ্যেগুলো বেশীরভাগ মেয়েই বলেন।

১) প্রাক্তন প্রেম: বর্তমান প্রেমিক বা স্বামীর কাছে প্রাক্তন প্রেমিকের ব্যপারে আসল সত্য কোনও মেয়েই বলেন না। এটাও সত্যি যে পুরুষেরাও সেটা শুনতে পছন্দ করেন না। এ বিষয়টা অবশ্য পুরুষদের ক্ষেত্রেও অনেকটাই বলা চলে।

২) প্রকৃত বয়স: মেয়েরাই নিজেদের বয়স নিয়ে সব চেয়ে বেশি মিথ্যে বলে থাকেন। নিজের বয়স কিছুটা কমিয়ে বলতে বা বিশেষ করে পুরুষদের সামনে বয়স লুকোতে তারা দ্বিধা করেন না। এর পেছনে একেক জনের একেক রকম যুক্তি বা উদ্দেশ্য থাকে।

৩) অন্য মেয়েদের বিষয়ে: অন্য মেয়েদের ব্যাপারে অনেক মেয়েই নিজের প্রেমিক বা স্বামীকে বানিয়ে বানিয়ে মিথ্যে কথা বলে থাকেন। বেশির ভাগ ক্ষেত্রেই এর পেছনে ঈর্ষা, নিরাপত্তাহীনতা বা হীনমন্যতা কাজ করে।

৪) সোশ্যাল মিডিয়ায় যা দেখান: সোশ্যাল মিডিয়ায় নিজের জীবনের বিষয়ে অযথা মিথ্যে তথ্য পরিবেশন করেন অসংখ্য মেয়েরা। নিজের যে ব্যক্তিগত বিষয়ে সোশ্যাল মিডিয়ায় না বললেই নয়, সে বিষয়গুলিও অকারণ রং চড়িয়ে পরিবেশন করেন।

৫) স্বামীর উপার্জন: বিশেষ করে আমাদের সমাজের মেয়েরা স্বামীর উপার্জন নিয়ে প্রায়ই মিথ্যে বলেন। এ বিষয়ে সকলেই একটু বাড়িয়ে বলতে পছন্দ করেন।

৬) নিজের দোষ বা ভুল স্বীকারের ক্ষেত্রে: নিজের দোষ বা ভুলের ক্ষেত্রেও মেয়েরা পারদর্শী। বিশেষ করে স্বামী বা প্রেমিকের সামনে মেয়েরা কখনওই নিজের দোষ স্বীকার করেন না। বরং ঘুরিয়ে ফিরিয়ে এটাই প্রমাণ করতে চান যে অন্য সকলেই দোষী বা ভুল বলছে কিন্তু তিনি দোষী নন বা তাঁর কোনও ভুল নেই।

৭) নিজের সৌন্দর্যের বিষয়ে: নিজেদের সৌন্দর্য ধরে রাখার জন্য বেশীরভাগ মেয়েই চেষ্টার কোনও ত্রুটি করেন না। নানা রকম ডায়েট, রূপচর্চা, পার্লারে যাওয়া ইত্যাদি চলতেই থাকে। অথচ, মেয়েরা নিজেদের রূপচর্চার এই তথ্য কাউকে জানাতে রাজি নন। নিজের আসল সৌন্দর্য টিপসগুলোও মেয়েরা কখনোই কাউকে পুরোপুরি জানান না।

উপরের বিষয়গুলোতে শুধু মেয়েরা নয়, পুরুষরাও মিথ্যে বলেন থাকেন। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই এই বিষয়গুলিতে মেয়েদেরই মিথ্যে বলতে দেখা যায়। তবে এ নিয়ে যথেষ্ট বিতর্কের অবকাশ রয়েছে।

Related News