সাদা টি-শার্ট পরা পুরুষেই বেশি আকৃষ্ট হন নারীরা! জানাচ্ছে গবেষণা

প্রতিদিনের জীবনে অনেক পুরুষই টি-শার্ট পরেন। টি-শার্ট বেশ আরামদায়ক হওয়ায় সব মৌসুমেই এর কদর আছে।
অফিস থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডা সব জায়গায়ই টি-শার্ট যেন দিব্যি মানিয়ে যায়। তবে জানেন কি, আপনার পরনের টি-শার্ট দেখেও কিন্তু নারীরা আপনার প্রতি আকৃষ্ট হতে পারেন। সম্প্রতি এক সমীক্ষা বলছে, অধিকাংশ নারীই একরঙা সাদা টি-শার্ট পরা পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হয়। নারীর কাছে অন্যান্য রং, স্ট্রাইপ বা ডিজাইনের টি-শার্টের তুলনায় সাদা রঙের টি-শার্ট পরা পুরুষ বেশি নজর কাড়ে।

গবেষকদের মতে, এই সমীক্ষায় অংশ নেওয়া নারীরা জানিয়েছেন, তারা ডিজাইন করা টি-শার্টের চেয়ে এক রঙা সাদা টি-শার্ট পরা পুরুষদের প্রতি ১০ শতাংশ বেশি আকর্ষণ বোধ করেন।

তবে টি-শার্টের সঙ্গে আকর্ষণের কী সম্পর্ক? এ বিষয়ে মিল খুঁজে বের করার চেষ্টা করেছেন গবেষকরা। তাদের মতে, এক্ষেত্রে একটি ইলিউশন কাজ করে, যা নারীদের আকৃষ্ট করে।

যখন কোনো নারী কোনো পুরুষকে সাদা টি-শার্ট পরা অবস্থায় দেখেন, তখন তার সামনে একটি ইলিউশন কাজ করে। এ কারণে ওই পুরুষের কাঁধ চওড়া ও কোমর স্লিম মনে হয়। এই ইলিউশন শরীরকে একটি আকর্ষণীয় ‘ভি’ শেপ দেয়। এ আকৃতির শরীরকে পুরুষত্বের অত্যন্ত জনপ্রিয় চিহ্ন বলে মনে করা হয়।
নটিংহাম ট্রেন্ট বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে, ‘আউট অব শেপ’ বা যথার্থ বডি শেপ নয়, এমন পুরুষদের ক্ষেত্রে একরঙা সাদা টি-শার্ট উপযোগী। কারণ পোশাক পরিবর্তনের সঙ্গে সঙ্গেই এটি তাদের ব্যক্তিত্বের আমূল পরিবর্তন ঘটাবে।

এই সমীক্ষা থেকে আরও জানা যায়, সুঠাম দেহের অধিকারী পুরুষরা সাদা টি-শার্ট পরলে তাদের প্রতি নারীর আকর্ষণের স্তর অনেকটাই বৃদ্ধি পায়।

এই সমীক্ষায় অংশ নেন ১৮-২৫ বছর বয়সী ৩০ জন নারী। তাদের একরঙা সাদা টি-শার্ট পরা পৃথক পৃথক পুরুষকে দেখানো হয়। এরপর শরীরের আকৃতি দেখে তাদের ক্ষমতা, স্বাস্থ্য ও বুদ্ধিমত্তা চিহ্নিত করতে বলা হয়। এই সমীক্ষার মাধ্যমেই জানা যায়, নারীরা একরঙা টি-শার্ট পরা পুরুষের প্রতি বেশি আকর্ষণ বোধ করেন।

News Desk

Recent Posts

অতিরিক্ত ঘাম কঠিন রোগের লক্ষণ নয় তো?

গরম আবহাওয়ায় ঘাম হওয়া স্বাভাবিক। তবে শীতেও অতিরিক্ত ঘাম কিন্তু গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। বিভিন্ন রোগের লক্ষণ হিসেবেও…

8 hours ago

নখ দেখেই বুঝে নিন শরীরে ক্যানসার বাসা বেঁধেছে কি না

শরীরে কোনো রোগ বাসা বেঁধেছে কি না, তার ইঙ্গিত আগে থেকেই দেয় শরীর। তবে অনেকেই তা টের পান না, আবার…

10 hours ago

কাচের বোতলে কেন পানি খাবেন?

পানির অপর নাম জীবন। দৈনিক পর্যাপ্ত পানি না পান করলে শরীরে দেখা দেয় পানিশূন্যতা। যা শারীরিক বিভিন্ন রোগের ঝুঁকি বাড়ায়।…

10 hours ago

সকালে নাস্তা না করলে যে রোগের ঝুঁকি বাড়ে

সকালের নাস্তা শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর উপরই সারাদিন শরীরের শক্তি নির্ভর করে। সকালে পুষ্টিকর খাবারে পেট ভরালে সারাদিন অ্যানার্জি…

10 hours ago

কুমড়া থেকে ছোলা, ওজন কমাতে আরও যা খাবেন

ওজন কমাতে চাইলে পুষ্টিকর খাবারের দিকে নজর রাখতে হবে। এর পাশাপাশি শরীরচর্চাও জরুরি। তবে ওজন কমাতে খাবার ৭০ শতাংশ আর…

10 hours ago

তীব্র গরমেও শরীর বরফ ঠান্ডা রাখবে যে পানীয়

গরমে হাঁসফাঁস করছে সবাই। এমন তাপপ্রবাহের মধ্যে শরীরকে ঠান্ডা রাখতে অনেকেই নানা ধরনের পানীয়ে চুমুক দিচ্ছে। তবে কোমল পানীয় থেকে…

11 hours ago