একঘেয়ে দাম্পত্য মধুর করার ৫টি বিশেষ টিপস

বিয়ের পরে কয়েক মাস কেটে যায় চোখের পলকেই। ভালোবাসা, ভালোলাগার তখন অভাব হয় না। একে অন্যের অজানা গল্প ভাগাভাগি, নিত্য নতুন চমক এসব চলতেই থাকে। একটা সময় গল্পরা ফুরাতে শুরু করে। হারাতে শুরু করে নতুনত্ব। দিনযাপন যেন তখন একঘেয়ে হয়ে ওঠে। প্রতিদিনের রুটিনে বাঁধা পড়ে দুজনের সম্পর্ক। এতে দাম্পত্য সম্পর্ক তার নিজস্ব সৌন্দর্য হারায়। তাই জেনে নিন একঘেয়ে হয়ে উঠলে দাম্পত্য সম্পর্ক সুন্দর করার উপায়-

তার জন্য সাজুন: ভালোবাসার মানুষটির চোখে নিজেকে সুন্দর করে তুলতে নিজের যত্ন নিন। সুন্দর করে সাজুন। নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। পছন্দের সুগন্ধি ব্যবহার করুন। বাইরে ঘুরতে গেলে রুচিশীল ও পরিপাটি পোশাক পরুন। এভাবে নিজেকে সাজিয়ে রাখলে সঙ্গী আপনার প্রতি আকর্ষণ অনুভব করবেনই।

যৌন জীবনে মনোযোগী হোন: সুস্থ একটি দাম্পত্য সম্পর্ক ধরে রাখতে চাইলে যৌন জীবনে মনযোগী হওয়া জরুরি। দাম্পত্য সম্পর্কের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অনেকেই যৌন জীবনের প্রতি গুরুত্ব দেন না। কিন্তু সম্পর্কের উষ্ণতা ধরে রাখতে ও দুজনের প্রতি দুজনের আকর্ষণ বজায় রাখার জন্য সুখী যৌন জীবন অত্যন্ত জরুরি।

শুধু দুজন মিলে বেড়িয়ে আসুন: দাম্পত্য জীবনে প্রেম থাকাটা সবচেয়ে বেশি দরকারি। সেই প্রেমের টানেই বেরিয়ে পড়ুন শুধু দুজন মিলে। দুজনের পছন্দের কোনো জায়গা থেকে ঘুরে আসুন কদিনের জন্য। তবে সাঙ্গপাঙ্গ নিয়ে নয়, অবশ্যই শুধু দুজনে যাবেন। অনেকটা মধু পূর্ণিমার মতো। এতে করে সম্পর্কের গভীরতা বাড়বে।

একান্ত কিছু সময় থাকুক: অফিস, বাসা, অতিথি এসবদিকে সময় দিয়ে সঙ্গীর জন্য আর সময় থাকে না অনেকের। এটি একদমই ঠিক নয়। বরং সঙ্গীর জন্য নির্দিষ্ট কিছু সময় রাখুন। এছাড়া ঘরের নানা কাজে একে অন্যকে সাহায্য করুন। মন খুলে গল্প করুন তার সঙ্গে।

চমক থাকুক উপহারে: সম্পর্কের একঘেয়ে ভাব কাটাতে ওষুধের মতো কাজ করে উপহার। তার পছন্দের কোনো জিনিস উপহার দিন। উপলক্ষ ছাড়াই এমন ছোটখাট উপহার দিয়ে তাকে মুগ্ধ করতে পারেন। এতে করে সম্পর্কে পুরনো টানটা ফিরে আসবে।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress