মেঘলা দিনেও উজ্জ্বল ত্বক পাবেন যেভাবে? জেনেনিন কিছু সহজ টিপস

মেঘলা দিন মানেই আকাশের মন খারাপ। চারদিকে কেমন একটা বিষণ্নতা ছড়িয়ে থাকে যেন। দিনের আলোও মলিন লাগে তখন। এমন দিনে ত্বকের মলিনতাও বেড়ে না যায় যেন! সেজন্য নিতে হবে একটু বাড়তি যত্ন। আর তাতেই আপনার ত্বক হেসে উঠবে।

বর্ষার দুই মাস বাতাসে আর্দ্রতার পরিমাণ সবচেয়ে বেশি থাকে, কিন্তু তাই বলে ময়েশ্চারাইজার মাখা বন্ধ করলে চলবে না। ময়েশ্চারাইজার না মাখলে ত্বক শুকনো হয়ে যাবে, বিপত্তিও বাড়বে। বর্ষার দিনে ত্বকের রোমছিদ্র বন্ধ হয়ে যাতে ব্রণ না বেরোতে পারে, তাই বেছে নিন তেলাভাব বিহীন ময়শ্চারাইজার।

রাতের বিউটি রুটিনে অ্যালো ভেরা রাখতেই হবে। অ্যালো ভেরার গুণযুক্ত বডি লোশন সারা গায়ে মেখে নিন। এটি হালকা টেক্সচারের হওয়ার দরুন দ্রুত শুষে যায় এবং ত্বক আর্দ্র আর কোমল থাকে।

অতিরিক্ত আর্দ্রতায় চুল রুক্ষ, প্রাণহীন হয়ে যায়। তাই এই সময়টায় আপনার দরকার অ্যান্টি-ফ্রিজ শ্যাম্পু যা চুলে পুষ্টি জোগাবে অথচ চুল তেলতেলে বা ন্যাতানো হবে না। শ্যাম্পু কেনার সময় লেবেলে অবশ্যই অ্যান্টি-ফ্রিজ লেখা আছে কিনা দেখে নেবেন।

আকাশে মেঘ রয়েছে মানে কিন্তু সানস্ক্রিন বাদ দেওয়া নয়। রোদের তেজ কম থাকলেও ত্বক ক্ষতিগ্রস্ত হতে পারে, তাই সানস্ক্রিন ব্যবহার করতেই হবে। আর্দ্র মরশুমে ত্বক সুরক্ষিত রাখে, এমন সানস্ক্রিন ব্যবহার করুন।

সুগন্ধী ছাড়া সাজ সম্পূর্ণ হয় না, একথা যেমন ঠিক তেমনি ঘামের হামলা থামিয়ে তরতাজা থাকতেও দরকার সুগন্ধী। হালকা গন্ধের বডি মিস্ট স্প্রে করে নিলে বর্ষার মেঘলা দিনগুলোতেও ফুরফুরে থাকতে পারবেন।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress