আপনার সঙ্গী কি স্বার্থপর? জেনেনিন কিছু তথ্য

Written by News Desk

Published on:

সম্পর্কে যখন স্বার্থের বিষয়টি সামনে চলে আসে, তখনই মানুষের ভেতরে লুকিয়ে থাকা স্বার্থপর রূপটি প্রকাশ পায়। সম্পর্কে ছাড় দেয়ার বা মানিয়ে নেয়ার মানসিকতা না থাকলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা মুশকিল হয়ে দাঁড়ায়। একজনের স্বার্থপরতার প্রভাব পড়ে অপরজনের ওপরেও। হতাশা, আত্মবিশ্বাসহীনতা তখন জেঁকে বসে। তাই আপনার সঙ্গীর সঙ্গে এই লক্ষণগুলো মিলিয়ে নিন। জেনে নিন তিনি স্বার্থপর কি না?

সবসময় কি আপনাকেই মানিয়ে নিতে হয়? সিদ্ধান্ত যা নেয়ার আপনার সঙ্গীই নেন? সবকিছুই তার মনের মতো, ইচ্ছা মতোই হতে হয়, আপনার মতামতের কোনো গুরুত্বই সেখানে নেই? এ ধরনের স্বার্থপরতা সম্পর্ককে বিষাক্ত করে তোলে। আপনাদের মধ্যে বেশিরভাগ সময়ই নেগেটিভ বা নিউট্রাল বিষয় নিয়ে কথা হয়? ইতিবাচক সিদ্ধান্ত নেয়ার কথা বিশেষ হয় না? স্বার্থপর মানুষরা এটা করে থাকেন। এদের সঙ্গে সম্পর্কে না থাকাই ভালো।

সম্পর্ককে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে বা আরও সুন্দর করে তোলার জন্য সব চেষ্টা আপনাকেই করতে হয়? আপনার সঙ্গী কোনো চেষ্টাই করেন না? তাহলে আপনি ভীষণ স্বার্থপর একজন মানুষের সঙ্গে সম্পর্কে রয়েছেন।

আপনার সঙ্গী কি সম্পর্কে কমিট করতে চান না? সম্পর্কের দায়বদ্ধতা নিতে চান না? অতিরিক্ত স্বার্থপর মানুষরা কখনই কোনো সম্পর্কে জড়াতে পারেন না। আপনার সঙ্গী কি আপনার উপস্থিতিতেই অন্যদের সঙ্গে এমন আচরণ করেন যা আপনার পছন্দ নয়? এবং এটি জেনেও তিনি বিরত থাকেন না? তবে তিনি নিঃসন্দেহে স্বার্থপর।

স্বার্থপর মানুষরা কখনই নিজের ভুল স্বীকার করে না। কখনই তারা নিজেদের কোনো কাজও ফলের দায় নিতে চায় না। আপনার সঙ্গী কি এমনটা করে থাকে?

Related News