ছুটির দিনে দাম্পত্য সম্পর্ক রঙিন করবেন যেভাবে

Written by News Desk

Published on:

আপনার কাছে ছুটির দিন মানে কী? অফিসে যাওয়ার তাড়া নেই, আলস্যে বিছানায় গড়াগড়ি আর মজার মজার খাবার খাওয়া? কিন্তু তাতে যদি নতুনত্ব আনতে চান এবং আপনাদের দাম্পত্য সম্পর্ক আরও মজবুত করতে চান তবে করতে হবে কিছু কাজ। একঘেয়ে জীবনযাপন বদলে সম্পর্ক করে নিন আরও বেশি রঙিন-

রান্না করুন একসঙ্গে: প্রতিদিন অফিস শেষে ঘরে ফিরে রান্নাঘরে ঢুকতে মন চায় না নিশ্চয়ই? সারাদিনের ক্লান্তি জেঁকে বসে শরীর তখন বিশ্রাম চায়। কিন্তু সামনে যখন একদিন অথবা দুইদিন ছুটি থাকে, তখন ক্লান্তি যেন দূরে পালায়। সময়টা সুন্দর করতে দু’জন মিলে রান্নাটা সেরে নিন। অবশ্যই দু’জনের পছন্দের খাবারটিই তৈরি করবেন। এতে খাবারের স্বাদের পাশাপাশি আপনাদের সম্পর্কেও স্বাদও মধুর হয়ে উঠবে।

পাশাপাশি হাঁটুন: রাতে খাওয়া সেরেই বিছানায় যাবেন না যেন! বরং দুজন মিলে বাইরে থেকে একটু হেঁটে আসুন। রাতের বেলা বাইরে বের হওয়া যদি নিরাপদ মনে না হয় তবে বাড়ির ছাদে হাঁটাহাঁটি করতে পারেন। তাও যদি সম্ভব না হয় তবে বেলকনিতেই দু’জন মিলে সময় কাটাতে পারেন। পাশাপাশি থেকে দুজনের আবেগ-অনুভূতির ভাগাভাগি হলে সম্পর্কে নতুন রং লাগবে।

গল্প করুন: সন্তান থাকলে তাকে সময় দিন দু’জনে। এছাড়া বাসায় অন্যান্য সদস্য থাকলে তাদের সঙ্গে নিয়ে আড্ডা দিতে পারেন বা গল্প করতে পারেন। সন্তানের সঙ্গে একসঙ্গে ছবিও আঁকতে পারেন। এতে তার কল্পনার জগৎ যেমন সমৃদ্ধ হবে তেমনই আপনাদের দাম্পত্যের বন্ধন আরও দৃঢ় হবে।

মাসাজ: আপনি জানেন কি, শরীর ও মনের ক্লান্তি কাটাতে মাসাজের তুলনা নেই? সারা সপ্তাহের ক্লান্তি দূর করতে একটি ফুট বা কাঁধ মাসাজ সত্যিই কার্যকরী। স্বামী-স্ত্রী পরস্পরকে পালা করে মাসাজ করে দিতে পারেন। ক্লান্তি কাটবে, সম্পর্ক হয়ে উঠবে আরও সুন্দর।

Related News