ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করবে চালের গুড়া! জেনেনিন একঝলকে

Written by News Desk

Published on:

পরিবেশ দূষণসহ নানা কারণে হারিয়ে যাচ্ছে ত্বকের জৌলুস। হারানো জৌলুস ফেরাতে অনেক কিছুই করছেন কিন্তু কাজ হচ্ছে না। এর সমাধানও রয়েছে। রূপচর্চায় ব্যবহার করুন চালের গুড়া। চালের গুড়া দিয়ে তৈরি ফেস প্যাক ত্বকের নানা ধরনের সমস্যায় দারুণ উপকারী।

ত্বকের জেল্লা ফেরাতে কী ভাবে ব্যবহার করবেন?

এই ফেসপ্যাকটি তৈরি করার জন্য ওটস, চালের আটা এবং মধু লাগবে। ওটস ত্বক থেকে মৃত কোষ দূর করতে সাহায্য করে। এক টেবল-চামচ চালের আটা, এক চা-চামচ ওটস, এক চা-চামচ দুধ এবং এক চা-চামচ মধু একসঙ্গে মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করে নিন। আপনার সারা মুখে প্যাকটি লাগান। মিনিট দশেক রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

চালের আটা ত্বকের তৈলাক্ত ভাব কমিয়ে ব্রণের সমস্যা দূর করে। একটি পাত্রে তিন থেকে চার ফোঁটা ক্যাস্টর অয়েল, এক টেবল-চামচ চালের গুড়া এবং গোলাপ জল মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি মুখে লাগিয়ে পাঁচ মিনিট রাখুন। এ বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য এই ফেস প্যাকটি সপ্তাহে দুই থেকে তিন বার ব্যবহার করা যেতে পারে।

বলিরেখা দূর করতে কী ভাবে ব্যবহার করবেন?

এক টেবিল-চামচ চালের আটা এবং দু’টি ডিমের সাদা অংশ একসঙ্গে মিশিয়ে নিন। প্যাকটি মুখে লাগান। পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি যদি বলিরেখা থেকে মুক্তি পেতে চান তবে এই ফেসপ্যাকটি অবশ্যই ব্যবহার করুন।

RS

Related News