চুলের নানা সমস্যার সমাধান পাবেন এই দুই হেয়ার প্যাকে! বিস্তারিত জানতে পড়ুন

Written by News Desk

Published on:

কেবল শ্যাম্পু- কন্ডিশনার ব্যবহার করলে চুল ভালো থাকে না। এগুলোর পাশাপাশি প্রাকৃতিক উপাদানের তৈরি হেয়ার প্যাক ব্যবহার করা চাই চুলের যত্নে। আবার যেকোনো উপাদান দিয়ে হেয়ার প্যাক তৈরি করে নিলেই যে সেটা চুল পড়া বন্ধ করবে, এমনও নয়। চুলের প্রায় সব ধরনের সমস্যার সমাধান করতে চাইলে দুই ধরনের হেয়ার প্যাক বানিয়ে নিতে পারেন ঘরে।

ডিমের হেয়ার প্যাক
ডিমের কুসুম ফেটিয়ে আঙুলের সাহায্যে শুকনা চুলের গোড়ায় ম্যাসাজ করুন। এরপর ধীরে ধীরে চুলের আগা ও চুলে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এটি চুলের ভেঙে যাওয়া রোধ করবে। পাশাপাশি চুল করবে নরম ও সিল্কি। ডিমের কুসুমের সঙ্গে মিশিয়ে নিতে পারেন লেবুর রস। লেবুর রস চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে। শুষ্ক চুলের জন্য ডিমের কুসুমের সঙ্গে মিশিয়ে নিন আপেল সিডার ভিনেগার ও মধু।

তেলের হেয়ার প্যাক
চুল পড়া বন্ধ করতে নারকেল তেল ভীষণ কার্যকর। চুলের আগা ফাটা রোধ করতে নারকেল তেলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে গরম করে ম্যাসাজ করুন। খুশকি দূর করতে নারকেল তেলের সঙ্গে লাল চিনি মিশিয়ে ভেজা চুলে লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন। চুলের রুক্ষতা দূর করতে নারকেল তেল ও দারচিনি গুঁড়া এক সঙ্গে মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।

Related News