IPL 2024: জাদেজার শাস্তি হলে কেন রেহাই পাবেন হার্দিক? আইপিএলে ‘অবৈধ’ মন্তব্য নিয়ে সরব প্রাক্তন কেকেআর কর্তা

Written by TT Desk

Published on:

IPL 2024: আইপিএলে রিটেনশন তালিকায় হার্দিক পাণ্ডিয়া ছিলেন গুজরাত টাইটান্সের অধিনায়ক। যদিও এর কয়েক ঘণ্টার মধ্যেই গুজরাত টাইটান্সকে ছিনিয়ে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

আইপিএলে ট্রেডিংয়ের মাধ্যমে হার্দিককে মুম্বইয়ের করায়ত্ত করাকে সোনা জেতার মতো ঘটনা বলে উল্লেখ করেছেন রবিচন্দ্রন অশ্বিন। যদিও ভিন্নমত পোষণ করলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ডিরেক্টর জয় ভট্টাচার্য।

IND vs AUS T20Is: রোহিতকে ছুঁয়েই দেশে ফিরলেন ম্যাক্সওয়েল, টি ২০ আন্তর্জাতিকে হিটম্যানের কোন রেকর্ড টলমল?

জয়ের দাবি, ১৩ বছর আগে একই ধরনের ঘটনার জন্য নির্বাসনের মুখে পড়তে হয়েছিল রবীন্দ্র জাদেজাকে। কিন্তু হার্দিকের ক্ষেত্রে অবস্থা কেন পুরো উল্টো? মুম্বই ইন্ডিয়ান্স হার্দিককে ছেড়ে দেওয়ার পর তাঁকে নিয়ে অধিনায়ক করেছিল গুজরাত টাইটান্স। আবির্ভাবের বছরেই চ্যাম্পিয়ন, চলতি বছর গুজরাতের ফ্র্যাঞ্চাইজি রানার-আপ হয়।

গুজরাত টাইটান্সের কর্তারা জানিয়েছেন, হার্দিক পুরানো দলে ফিরতে চেয়েছেন বলে তাঁরা বাধা দেননি। যদিও হার্দিকের এই উদাহরণ আইপিএলে খারাপ দৃষ্টান্ত হয়ে থাকল বলেই দাবি করেছেন জয়। এই ধরনের প্রবণতা ভবিষ্যতের জন্য বিপজ্জনক। ভবিষ্যতে সব দলকেই এই প্রবণতা অস্বস্তিতে ফেলতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রাক্তন কেকেআর কর্তা।

India’s Test Squad: দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে ফিরছেন কারা? কাদের উপরই বা পড়ছে কোপ?

ওকট্রি স্পোর্টসের ইউটিউব শো-তে জয় বলেন, অনেকটা একই ধরনের ঘটনা ঘটেছিল ২০১০ সালে। রবীন্দ্র জাদেজা জানিয়েছিলেন তিনি রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে চান না। তিনি ওই দল ছেড়ে অন্য দলে যোগ দিতে চেয়েছিলেন। চুক্তি লঙ্ঘনের দায়ে তাঁকে ওই বছর নির্বাসনের মুখে পড়তে হয়। উল্লেখ্য, চুক্তিবদ্ধ দলের থেকেও জাদেজাকে অন্য ফ্র্যাঞ্চাইজি বেশি টাকা অফার করেছিল।

জয়ের দাবি, জাদেজাকে বলা হয়েছিল এভাবে নিয়ম ভাঙা যাবে না। যদি নিলাম থেকে কোনও ক্রিকেটারকে নেওয়া হয় এবং তারপর তিনি বলে বসেন যে ওই দলের হয়ে তিনি খেলবেন না, এ ধরনের ঘটনাকে উৎসাহ দেওয়া মোটেই ভালো নয়। সে কারণে ২০১০ সালে ব্যবস্থা নিয়ে এমন প্রবণতা আটকানো হয়। কিন্তু এবার একজন বড় প্লেয়ার অবলীলায় অন্য দলে চলে গেলেন!

Related News