গরিবদের জন্য দুর্দান্ত লুক নিয়ে ভারতে আসছে Redmi Note 12, কম দামের মধ্যে পেয়ে যান দারুন ফিচার

Written by TT Desk

Published on:

২৭ অক্টোবর ২০২২ সালে চীনের সবথেকে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি রেডমি লঞ্চ করেছিল একটি নতুন স্মার্টফোন, যার নাম দেওয়া হয়েছিল Redmi Note 12। এক বছর হয়ে গেলেও এখনো এই স্মার্টফোনটির জনপ্রিয়তা অটুট রয়েছে ভারতীয়দের কাছে। এই বিশেষ স্মার্ট ফোনে আপনারা পেয়ে যাচ্ছেন একটি ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের দুটি সহায়ক ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম, ৫০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি। এই সমস্ত স্পেসিফিকেশনের কারণে এখনো ভারতে redmi কোম্পানির এই স্মার্টফোন সব থেকে জনপ্রিয় স্মার্ট ফোনগুলির মধ্যে একটি হয়ে রয়েছে। সম্প্রতি এই স্মার্টফোনের উপরে কোম্পানি নিয়ে এসেছে একটা দারুণ অফার। চলুন তাহলে সেই অফারের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

যদি এই স্মার্টফোনের স্পেসিফিকেশনের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা যায়, তাহলে এই স্মার্টফোনের সবথেকে বড় বৈশিষ্ট্য হলো এর ডিসপ্লে এবং ক্যামেরা। রেডমি কোম্পানিটি এই স্মার্টফোনে ১২০০ নিট সর্বাধিক উজ্জ্বলতাসহ একটি অ্যামলেড ডিসপ্লে দিয়েছে। এই স্মার্টফোনে আপনারা পেয়ে যাচ্ছেন ৬.৬৭ ইঞ্চি স্ক্রিন, যার রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল। এই স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এর পাশাপাশি এই স্মার্টফোনে আপনাদের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ অক্টাকোর প্রসেসর। কুড়ি হাজার টাকার নিচের দামের ফোনের ক্ষেত্রে এই প্রসেসর খুবই ভালো। ফটোগ্রাফির জন্য দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, যা সবদিক থেকেই দুর্দান্ত। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এবং ম্যাক্রো ক্যামেরা। সেলফি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। এছাড়াও রয়েছে একটি ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী যা ৩৩ ওয়াটের চার্জার দিয়ে মাত্র ২২ মিনিটে চার্জ করা যাবে।

রেডমি কোম্পানির এই দারুন স্মার্ট ফোনটি আপনি বিভিন্ন রঙের বিকল্পে কিনতে পারছেন এখন। এই কারণে রেডমি কোম্পানির এই স্মার্টফোনের দাম কিন্তু একই নয়। এই মুহূর্তে, কোম্পানিটির তরফ থেকে স্মার্টফোনের বিভিন্ন ভেরিয়েন্ট এর উপরে আলাদা আলাদা ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। এই স্মার্টফোনের ৪ জিবি ভেরিয়েন্টে আপনি পেয়ে যাচ্ছেন ২০ শতাংশ ডিসকাউন্ট। এছাড়াও ৬ জিবি ভেরিয়েন্টে আপনি পাচ্ছেন ৩৭ শতাংশ ডিসকাউন্ট। অন্যদিকে ৮ জিবি ভেরিয়েন্টে আপনি পাচ্ছেন ১৯ শতাংশ ডিসকাউন্ট। এই মুহূর্তে আমাজনে অত্যন্ত কম দামের মধ্যে এই স্মার্ট ফোনটি আপনি পেয়ে যাচ্ছেন। এই মুহূর্তে অ্যামাজনে এই স্মার্টফোনের দাম যথাক্রমে ১৫,৯৯৮ টাকা, ১১,৯৯৮ টাকা ও ১৯,৪৯৯ টাকা।

Related News