World Cup Final 2023: ফাইনালে হেরে শোকের ছায়া ভারতীয় দলে, মাঠে কেঁদে ফেললেন রোহিত-কোহলি ও মোহাম্মদ সিরাজ

Written by TT Desk

Published on:

দীর্ঘ এক যুগ পর অবশেষে বিশ্বকাপ জয়ের স্বপ্ন সত্যি হওয়ার সম্ভাবনা চির-উজ্জ্বল হয়েছিল টিম ইন্ডিয়ার জন্য। টানা ১০টি ম্যাচে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়া অবশেষে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে চোখের জলে বিদায় নিয়েছে নরেন্দ্র মোদি স্টেডিয়াম থেকে। প্রথমেই যদি কালকের মেগা ম্যাচের কথা বলি, তবে টসে হেরে প্রথমে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ভারতীয় দল মাত্র ২৪০ রান সংগ্রহ করতে সক্ষম হয়। যেখানে বিরাট কোহলি এবং কে এল রাহুলের ব্যাট থেকে অর্ধশত রানের ইনিংস আসে।

তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের এই সংগ্রহ ফিকে হয়ে দাঁড়ায় ওপেনিং ব্যাটসম্যান টেভিস হেডের (১৩৭) কারনে। মাত্র ২৪১ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৭ ওভার হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় শক্তিশালী এই দলটি। আমরা আপনাদের বলে রাখি, এই নিয়ে ষষ্ঠবারের জন্য বিশ্বকাপ জয়ের স্বপ্ন সার্থক হয়েছে অস্ট্রেলিয়ার।

তবে গতকাল ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেটারদের অশ্রুসিক্ত নয়ন দেখে কেঁদে ফেলেছেন ১৩০ কোটি ভারতবাসী। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে অস্ট্রেলিয়ার জয়সূচক রানটি আসার পর দেখা যায় কাঁদতে কাঁদতে ড্রেসিংরুমের ভেতরে চলে যাচ্ছেন রোহিত শর্মা। টুর্নামেন্ট সেরা বিরাট কোহলির চোখেও অশ্রুর ফোটা করতে দেখা গেছে। তাছাড়া মাঠের মধ্যে মোহাম্মদ সিরাজের কান্না হৃদয় ভেঙে দিয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

Related News