কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় সুখবর! এই দিন ব্যাংকে ঢুকবে ১৮ মাসের বকেয়া DA

Written by TT Desk

Published on:

দীর্ঘ কয়েক বছর পর অবশেষে বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে সুসংবাদ পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা। পাশাপাশি মহার্ঘ ভাতা বৃদ্ধির আন্দোলন সফল হতে চলেছে কর্মচারীদের। বিভিন্ন সংবাদপত্রের প্রকাশিত তথ্যের ভিত্তিতে মনে করা হচ্ছে, দীপাবলীর পূর্বে বকেয়া মহার্ঘ ভাতা এবং ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় সরকার।

আমরা আপনাদের জানিয়ে রাখি, বিগত ১৮ মাসের অমীমাংসিত DA নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে সরকার। করোনা ভাইরাস সংক্রমণ কাল অর্থাৎ ২০২০ থেকে জুন ২০২১ পর্যন্ত কেন্দ্রীয় সরকার DA বকেয়া টাকা পাঠায়নি কর্মচারীদের একাউন্টে। খুব শীঘ্রই এবার সেই বিষয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় সরকার বলে অনুমান করছে বিভিন্ন সংবাদ মাধ্যম।

বিভিন্ন সূত্রে দাবি করা হচ্ছে, DA বাড়ার পরে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন এক লাফে বেশ কিছুটা বেড়ে যাবে। শুধু তাই নয়, বিগত 18 মাসের বকেয়া DA একসাথে পেয়ে ফুলে ফেঁপে উঠবেন তারা। এখন সম্পূর্ণ কার্যক্রম নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের উপর। যদি সরকারের সিদ্ধান্তে কেন্দ্রীয় সরকারের কর্মীদের DA-এর পরিমাণ বৃদ্ধি করা হয় তবে এতে 47.58 লক্ষ কর্মচারী এবং প্রায় 69 লক্ষ পেনশনভোগী উপকৃত হবেন।

আমরা আপনাদের জানিয়ে রাখি, ইতিমধ্যে সপ্তম পে কমিশন দ্বারা কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন পরিকাঠামো পাল্টানোর সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এখন সম্পূর্ণ সরকারি সিদ্ধান্তের ওপর নির্ভর করছে, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন কতটা বাড়বে এবং বকেয়া ১৮ মাসের DA কবে ব্যাংকে ঢুকবে। মনে করা হচ্ছে, সামনের লোকসভা নির্বাচনের আগেই মাস্টার প্ল্যান বাস্তবায়ন করতে পারে কেন্দ্রীয় সরকার।

Related News