Skin Care Routine : যে ৪টি লক্ষণে বুঝবেন আপনার ত্বকের যত্নের রুটিন পাল্টানোর সময় এসেছে

Written by TT Desk

Published on:

ত্বকের যত্নে সবাই কিছু নিয়ম মেনে চলেন। বয়স, ত্বকের ধরন এসব কিছুর ওপর নির্ভর করে একেক জনের স্কিনকেয়ার রুটিন একেক রকম হয়ে থাকে। কেউ হয়তো শুধু ত্বক পরিষ্কারের পর ময়েশ্চারাইজার ব্যবহার করেন, আবার কেউ কয়েক ধাপের স্কিনকেয়ার রুটিন মেনে চলেন।

তবে কখনো কখনো স্কিনকেয়ার রুটিন মেনে চলার পরেও আমাদের ত্বকে তেমন কোনো উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যায় না। এমনকি কিছু ক্ষেত্রে দেখা যায়, রুটিন মেনে চলার পরও ত্বক স্বাভাবিক উজ্জ্বলতা হারিয়ে নিষ্প্রাণ দেখায়। কখন বুঝবেন স্কিনকেয়ার রুটিন আপনার ত্বকে আর কাজ করছে না? কখন এই রুটিন পরিবর্তন করা উচিত?  চলুন জেনে নিই বিশেষজ্ঞদের কাছ থেকে।

একটি পণ্যই সবসময় ব্যবহার করছেন

আপনি কি টিনএজ থেকে ত্বকের যত্নে একই পণ্য ব্যবহার করছেন? লস এঞ্জেলসভিত্তিক বিখ্যাত স্পা প্রতিষ্ঠান ভি-সটো স্কিনকেয়ার এবং দ্য ওলে-হেনরিকসেন ফেস/ বডি স্পার প্রতিষ্ঠাতা ভান্স সটো এ বিষয়ে কিছু পরামর্শ দিয়েছেন।

ভান্স সটো বলেন, ‘সময়ের সঙ্গে আপনার ত্বকে পরিবর্তন আসতে থাকবে। ত্বকের ওপর নির্ভর করে পণ্য বা উপকরণ পরিবর্তন করা উচিত। ত্বক ও বয়স অনুযায়ী প্রডাক্ট বেছে নিলে উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ করা যায়।’

কোনো ফলাফল পাচ্ছেন না

মনে করুন, আপনি ত্বকে ব্রনের সমস্যা সমাধানে কোনো উপকরণ ব্যবহার করছেন। কিন্তু কোনো ফল পাচ্ছেন না বরং আপনার ত্বকে অতিরিক্ত ব্রন হচ্ছে।

Related News