SBI-এর গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে কেটে নিল ১৪৭ টাকা, ব্যাঙ্কে ছুটল মানুষ, বেরিয়ে এল এই সত্য

Written by TT Desk

Published on:

ভারতের অন্যতম বৃহৎ রাষ্ট্রয়াত্ত ব্যাংক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে যদি আপনার অ্যাকাউন্ট থাকে, তবে আজকের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ আজকের নিবন্ধে আমরা আপনাদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি গোপন নিয়ম প্রকাশ করতে চলেছি। হয়তো অনেকেই জানেন না, কেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রতিবছর গ্রাহকদের একাউন্ট থেকে ১৪৭.৫০ টাকা কেটে নেয়? যদি আপনার অ্যাকাউন্ট থেকেও এই পরিমাণ টাকা ব্যাংক কর্তৃপক্ষ কেটে নিয়ে থাকে তবে দুশ্চিন্তা করবেন না। আজকে নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। তবেই বুঝতে পারবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই নিয়ম সম্পর্কে।

যদি বিগত বেশ কয়েকদিনের মধ্যে আপনার অ্যাকাউন্ট থেকে আপনার অনুমতি ছাড়াই ব্যাংক কর্তৃপক্ষ ১৪৭.৫০ টাকা কেটে নিয়ে থাকে, সেক্ষেত্রে দুশ্চিন্তা করার কিছু নেই। এই টাকা তখনই আপনার অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে, যখন আপনি স্টেট ব্যাংকের ডেবিট কার্ড ব্যবহার করবেন। যদি আপনি ব্যাংকের ডেবিট কার্ড গ্রহণ না করেন, সেক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট থেকে কোন পরিমান টাকা কেটে নেওয়া হবে না।

আসলে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় যে সকল ব্যক্তির অ্যাকাউন্ট রয়েছে এবং যারা ব্যাংকের ডেবিট কার্ডের সুযোগ গ্রহণ করেছেন, শুধুমাত্র তাদের অ্যাকাউন্ট থেকে প্রতিবছর ১৪৭.৫০ টাকা কেটে নেয় SBI। এর প্রধান কারণ হলো, আপনার কাছে থাকা ডেবিট কার্ডের রক্ষণাবেক্ষণ। আপনি যে ATM কার্ডের মাধ্যমে সহজেই টাকা হস্তান্তর করেন, সেই কার্ডের রক্ষণাবেক্ষণ চার্জ হিসেবে প্রতি বছর ১৪৭.৫০ টাকা কেটে নেয় ভারতীয় স্টেট ব্যাঙ্ক। তাই যদি আপনার অ্যাকাউন্ট থেকেও নির্দিষ্ট পরিমাণ টাকা গায়েব হয়, তবে আপাত দৃষ্টিতে দুশ্চিন্তার কোন কারণ নেই।

Related News