Categories: নিউজ

Ration Card : যাদের কাছে রেশন কার্ড রয়েছে তাদের বিরাট সুবিধা দিতে চলেছে সরকার

রেশন কার্ডধারীদের জন্য কেন্দ্র ও রাজ্য সরকার নতুন নতুন সুবিধা চালু করছে। যার প্রভাব দেখা যাচ্ছে। কেন্দ্র সরকার এখনও প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা চালু করে মানুষকে বিনামূল্যে খাদ্যশস্য দিচ্ছে। এ ছাড়া রেশন কার্ডধারীদের জন্য কিছু আলাদা সুবিধা দেওয়ার জন্যও কাজ করছে রাজ্য সরকারগুলি। আপনার যদি রেশন কার্ড থাকে তবে এখন উৎসবের মরসুমটি বিশেষ হতে চলেছে। সরকার উৎসবের মরসুমে আরও কিছু পুষ্টিকর খাবার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

এখন সরকারের পক্ষ থেকে রেশন কিটের সুবিধা দেওয়া হবে, যা আনুষ্ঠানিকভাবে ঘোষণাও করা হয়েছে। রেশন কিট উৎসবের মরসুমে বিতরণ করা হবে। এমন পরিস্থিতিতে প্রশ্ন জাগে, কাকে এই সুবিধা দেওয়া হবে?, মহারাষ্ট্র সরকার উৎসবের সময় রেশন কিট বিতরণ করার ঘোষণা করেছে।

একটি রিপোর্ট অনুযায়ী, রেশন কিটের জন্য আপনাকে ১০০ টাকা খরচ করতে হবে। এতে আপনাকে অনেক সামগ্রী দেওয়া হবে, যা বিপুল সংখ্যক মানুষের উপকারে আসবে। এর সুবিধা কেবলমাত্র সেই সমস্ত লোকেরাই পাবেন যাদের অন্ত্যোদয় অন্যান্য প্রকল্প এবং অগ্রাধিকার রেশন কার্ড রয়ে গেছে। এর মাধ্যমে রাজ্যের এক কোটি ৬৬ লাখ ৭১ হাজারেরও বেশি মানুষকে স্বাচ্ছন্দ্যে এর সুবিধা দেওয়া সম্ভব বলে মনে করা হচ্ছে।

সরকারের দেওয়া রেশন কিটে ৬ রকমের খাদ্যসামগ্রী দেওয়া হবে। এর মধ্যে ১ কেজি চিনি, ১ লিটার ভোজ্য তেল, আধ কেজি রাভা-চানা ডাল, ময়দা ও পোহা বিতরণ করা হবে। উৎসবের সময় রেশন কার্ডধারীদের এই প্রকল্প থেকে প্রচুর সহায়তা প্রদান করা হবে। এই প্রকল্পটি গরীব মানুষদের জন্য খুব উপকারী প্রমাণিত হবে।

TT Desk

Recent Posts

রেগে গিয়ে চিৎকার করা যে কারণে হতে পারে বিপজ্জনক

অনেকেই অতিরিক্ত রাগের সমস্যায় ভোগেন। তবে রাগ শরীরের জন্য মোটেও ভালো না। রাগ কখনো কখনো মানসিক রোগের কারণও হতে পারে।…

10 hours ago

ডিম ভাজা নাকি সেদ্ধ কোনটি বেশি উপকারী?

ডিম সেদ্ধ খেতে অনেকেই কমবেশি ভালবাসেন। তবে কারও কারও কাছে বেশি জনপ্রিয় ভাজা ডিম। ভেজে বা অমলেট বানিয়ে ডিম খেতেই…

2 days ago

যে লক্ষণ দেখলে দ্রুত ডায়াবেটিস পরীক্ষা করবেন

বর্তমানে ডায়াবেটিস প্রতিটি ঘরে ঘরেই দেখা দিচ্ছে। ছোট থেকে বুড়ো সবার শরীরেই বাসা বাঁধছে দীর্ঘমেয়াদী এই ব্যাধি। একবার ডায়াবেটিস ধরা…

2 days ago

মুখের ভেতরে ঘা হয়েছে, ওরাল ক্যানসারের লক্ষণ নয় তো?

মুখের ভেতরে ঘা হওয়ার সমস্যায় কমবেশি সবাই ভোগেন। ভিটামিন স্বল্পতার কারণেই মাউথ আলসারের সমস্যা বেশি দেখা যায়। তবে এই সমস্যাকে…

2 days ago

উচ্চ রক্তচাপ কমাতে যেভাবে সাহায্য করে মৌরি

সকালে উঠে মৌরি ভেজানো পানি পান করে অনেকেই দিন শুরু করেন। মূলত পেট পরিষ্কার করতে এর উপর ভরসা রাখেন অনেকে।…

3 days ago

এনার্জি পেতে চা-কফির পরিবর্তে অভ্যাস করুন ৬ জিনিসের

সকালে ঘুম থেকে উঠে এক কাপ চা বা কফিতে চুমুক না দিলে যেন শরীর ও মন চাঙ্গা হয়ে ওঠে না।…

3 days ago