SRK-র সিনেমায় তোলপাড় গোটা বিশ্ব, ১,০০০ কোটির ক্লাবে প্রবেশ করতে চলেছে ‘জাওয়ান’

Written by TT Desk

Published on:

বলিউডে ফের রেকর্ড! প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকে বক্স অফিসে একের পর এক রেকর্ড ভাঙছে শাহরুখ খানের “জাওয়ান” সিনেমা। জানা যাচ্ছে, খুব শীঘ্রই ১,০০০ কোটি টাকার ক্লাবের প্রবেশ করবে বলিউডের বাদশার এই সিনেমা। শুরুতেই আমরা আপনাদের বলে রাখি, দীর্ঘ প্রতীক্ষার পর ৭ই সেপ্টেম্বর ২০২৩ সালে মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত, বলিউড বাদশাহর নতুন প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা “জাওয়ান”। যেখানে শাহরুখ খানকে ডাবল চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। আর তার সাথে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গেছে দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী নয়ন তারাকে।

নিবন্ধের শুরুতে আমরা আপনাদের বলি, ২ ঘন্টা ৪৫ মিনিটের এই দীর্ঘ চলচ্চিত্রে বিশেষ কয়েকটি চরিত্রের সংমিশ্রণ দেখা গেছে। ঋণে জর্জরিত কৃষকদের আত্মহত্যা, মানুষের স্বাস্থ্য নিয়ে খেলা, নির্ভয়ে শিল্প-কারখানা চলতে দেওয়া, জীবন ও পরিবেশকে বিষাক্ত করা। গল্পে দুর্নীতির মাত্রা দেখানো হয়েছে যেখানে দুর্বল অস্ত্রধারী সেনা সৈন্যরা শত্রুদের সামনে নির্দোষভাবে প্রাণ হারায়। এছাড়াও সমাজের আরও অনেক অন্যায়ের বাস্তবিক চিত্র তুলে ধরা হয়েছে দুর্দান্ত এই সিনেমায়।

শাহরুখ খানের পাশাপাশি এই সিনেমাতে সঞ্জয় দত্ত, দীপিকা পাডুকোন এবং দক্ষিণ ভারতের অভিনেতা বিজয় সেতুপতিকে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে। জানলে অবাক হবেন, সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার দিন এর HD প্রিন্ট ফাঁস হয়ে গিয়েছিল বিভিন্ন ওয়েবসাইটে। তবে তার ফলে কোন প্রকার প্রভাব পড়েনি সিনেমাটির ব্যবসার ওপর।

বিগত এক সপ্তাহের বেশি ধরে বলিউডের এই জনপ্রিয় সিনেমাটি সাফল্যমন্ডিতভাবে ব্যবসা দিয়ে যাচ্ছে এর নির্মাতাদের। জানলে অবাক হবেন, সব ভাষা মিলিয়ে সিনেমাটির এখনও পর্যন্ত উপার্জন প্রায় ১,০০০ কোটি টাকা। জানলে অবাক হবেন, সব ভাষা মিলিয়ে এখনও পর্যন্ত সিনেমাটি দেখার জন্য প্রায় ২৫ লাখ মানুষ টিকিট ক্রয় করেছেন।

Related News