রেশনে কার্ড উপভোক্তাদের জন্য সুখবর! এবারে সরকার দেবে বিশাল সুবিধা, জানুন বিস্তারিত

Written by TT Desk

Published on:

করোনা মহামারীর পর থেকেই কেন্দ্র সরকার দেশবাসীর জন্য রেশন ব্যবস্থা আরো উন্নত করার পরিকল্পনা নিয়েছে। আপনি যদি সরকারের রেশন ব্যবস্থার সুবিধা নিয়ে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদন খুবই গুরুত্বপূর্ণ। কেন্দ্রীয় সরকার এমন এক কথা ঘোষণা করেছে যে সাধারণ মানুষ ব্যাপক লাভবান হবেন। এই কেন্দ্রীয় সরকারের সুবিধায় লাভবান হবেন প্রায় ১৫ কোটি গ্রাহক। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আপনাদের জানিয়ে রাখি যে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না যোজনার অধীনে, সরকার সেপ্টেম্বর মাস পর্যন্ত রেশন কার্ডধারীদের ৫ কেজি অতিরিক্ত রেশন দেওয়ার কথা ঘোষণা করেছিল। এই চাল দেওয়ার শেষ দিন ছিল চলতি মাসের শেষ দিন। কিন্তু এবার মোদী সরকার সেই সময়সীমা বৃদ্ধি করেছে। জানা গেছে যে ডিসেম্বর মাস অব্দি এই অতিরিক্ত ৫ কেজি করে চাল পাবেন রেশন কার্ডধারীরা। ২০২৩ সাল অব্দি অনেকেই নিশ্চিন্ত হতে পেরেছেন এই ঘোষণা শোনার পর।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না প্রকল্পের অধীনে গ্রাহকরা মাসিক ৫ কেজি চাল পান। শেষ দিনে গমের পরিবর্তে চাল বিতরণ করা হচ্ছে। সরকার জানিয়েছে যে গত বছর রাজ্যে বিনামূল্যে প্রায় ১৫০ মেট্রিক টন রেশন বিতরণ করা হয়েছিল। প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না যোজনার অধীনে গরিবদের বিনামূল্যে রেশন দেওয়া হয়। জাতীয় খাদ্য নিরাপত্তা আইন অনুসারে, সমস্ত রেশন কার্ডধারী এবং MNREGA জব কার্ডধারী এবং শ্রম দফতরে নিবন্ধিত শ্রমিকরা প্রতি ইউনিটে ৫ কিলো অতিরিক্ত রেশন পান।

Related News