বড়সড় স্বস্তি; LPG-র পরে এবার কমতে চলেছে পেট্রোলের-ডিজেলের দাম? এসে গেল বড় আপডেট

Written by TT Desk

Published on:

ভারতীয় রাজনীতি যখন উত্তেজনাপূর্ণ সময় অতিবাহিত করছে, ঠিক সেই সময় একের পর এক সুখবর পাচ্ছেন ভারতবাসীরা। প্রথমে সাধারণ মানুষের জন্য গ্যাস সিলিন্ডারের ওপর ২০০ টাকার ডিসকাউন্ট দিয়ে সংবাদ শিরোনামে এসেছে মোদি সরকার। আর এবার জ্বালানি তেলের দ্রব্যমূল্যের উপর লাগাম দিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে চলেছে সরকার। আজ্ঞে হ্যাঁ, বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, খুব শীঘ্রই ভারতের বাজারে দাম কমবে পেট্রোল-ডিজেলের।

আমরা আপনাদের বলে রাখি, LPG গ্যাস সিলিন্ডারের উপর সরাসরি ২০০ টাকা ডিসকাউন্ট দেওয়ার পর থেকে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ভারতের সাধারণ মানুষ। যেখানে বিগত একমাস আগে ১৫ লিটার গ্যাস সিলিন্ডারের দাম ১১০০ টাকা ছাড়িয়েছিল, সেখানে আজ তা ৯০০ টাকায় দাঁড়িয়েছে। উল্লেখ্য, বর্তমানে পশ্চিমবঙ্গে গ্যাস সিলিন্ডারের মূল্য রেকর্ড করা হয়েছে ৯২৫ টাকা।

যেহেতু দেশে LPG গ্যাসের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করেছে সরকার, সেহেতু খুব শীঘ্রই জ্বালানি তেলের মূল্য নিয়ন্ত্রণে বড় ঘোষণা করা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। যদি এই মুহূর্তে ভারতের বাজারে জ্বালানি তেলের দামের কথা বলি, তবে বর্তমানে দেশের রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম রেকর্ড করা হচ্ছে ৯৬.৭২ টাকা, যেখানে ডিজেল প্রতি লিটার ৮৯.৬২ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া দেশের অন্যতম বৃহৎ রাজ্য মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইতে পেট্রোলের দাম ১০৬.৩১ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৪.২৭ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় প্রতি লিটার পেট্রোল ১০৬.০৩ টাকা, ডিজেল প্রতি লিটার ৯২.৭৬ টাকায় বিক্রি হচ্ছে।

Related News