LPG Price: মাসের শুরুতেই স্বস্তি! এবার মাত্র ৪২৮ টাকায় কিনে নিন রান্নার গ্যাসের সিলিন্ডার, জানুন বিস্তারিত

Written by TT Desk

Published on:

রোজকার মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম দিনের পর দিন বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারের অভিশাপে নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। তবে কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার ২০০ টাকা করে দাম কমিয়েছে গ্যাস সিলিন্ডারের। তবে আপনাদের যদি বলি আপনি মাত্র ৪২৮ টাকায় গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন! বিশ্বাস হচ্ছে না নিশ্চয়। কি করে ৪২৮ টাকায় গ্যাস পাবেন? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

কেন্দ্রীয় সরকার সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর পরে, গোয়া সরকার একটি বড় ঘোষণা করেছে। রাজ্য সরকারের ঘোষণার পর, অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ডধারীরা ৪২৮ টাকায় সিলিন্ডার পাবেন। আসলে, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক পানাজিতে এলপিজি সিলিন্ডার রিফিলিংয়ের জন্য ‘মুখ্যমন্ত্রী আর্থিক সহায়তা প্রকল্প’ চালু করেছেন। রাজ্যের অন্ত্যোদয় অন্ন যোজনা কার্ডধারীদের সিলিন্ডারে রাজ্য সরকার ২৭৫ টাকা ভর্তুকি দিচ্ছে সিলিন্ডার পিছু। হিসাব সমন্ধে বিস্তারিত জানতে পরের অংশটি অবশ্যই পড়ুন।

কেন্দ্রীয় সরকারের ২০০ টাকা দাম কমানোর পর পানাজিতে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৯০৩ টাকা হয়েছে। একই সময়ে, দক্ষিণ গোয়ায় সিলিন্ডারের দাম ৯১৭ টাকা। আমরা যদি ৯০৩ টাকার পরিপ্রেক্ষিতে দেখি, তাহলে উজ্জ্বলা প্রকল্প থেকে ২০০ টাকা এবং সরকারের কাছ থেকে ২৭৫ টাকা ভর্তুকি পাওয়ার পরে, সিলিন্ডারের দাম ৪২৮ টাকায় নেমে আসবে। এই রাজ্যে ১১ হাজারের বেশি লোকের কাছে AAY (অন্ত্যোদয়) কার্ড রয়েছে। তারা খুব সহজেই ৪২৮ টাকা দিয়ে গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন।

Related News