Kolkata metro: বড় খবর! এই দিন বন্ধ থাকবে কলকাতা মেট্রোর পরিষেবা, জেনে নিন কেন এমন ঘটনা ঘটবে?

Written by TT Desk

Published on:

যারা প্রতিদিন কলকাতা মেট্রোতে যাতায়াত করেন তাদের জন্য রয়েছে একটা বিশাল বড় খবর। জানা যাচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো করিডোরে শনিবার থেকে পরিষেবা বন্ধ করতে চলেছে কলকাতা মেট্রো রেলওয়ে। সঠিক ম্যানেজমেন্ট না হওয়ার কারণে শনিবার দিন মেট্রোতে নো সার্ভিস নোটিশ জারি করেছে কলকাতা মেট্রো। ফলে আজ নিতান্তই সমস্যায় পড়েছেন যাত্রীরা। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত গ্রীনলাইনে এই ম্যানেজমেন্ট এর কাজ চলছে জোর কদমে।

প্রথম থেকেই কলকাতা মেট্রো সেফটি ফার্স্ট নীতি জারি করেছিল তাহলে মেট্রোর ক্ষেত্রে। সেই একই নিয়ম জারি হয়েছে কলকাতা মেট্রোর এই গ্রীন লাইনের ক্ষেত্রেও। এখনো পর্যন্ত এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত লাইনের কাজ অসমাপ্ত রয়েছে। তাই এই লাইন যাতে সঠিকভাবে চলাচল করতে পারে তার জন্যই নেওয়া হচ্ছে জোর কদমে প্রস্তুতি।

কলকাতা মেট্রো তরফে জানানো হয়েছে একটি ইন্টিগ্রেটেড সেফটি টেস্টের জন্য শনিবার কলকাতা মেট্রোরে গ্রীন লাইনে বন্ধ রয়েছে পরিষেবা। শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত অংশে এই মুহূর্তে কাজ চালানো হচ্ছে সেফটি সিকিউরিটির জন্য। জানিয়ে রাখা ভালো এই মুহূর্তে এই অংশটুকুই অপারেশনের মধ্যে রয়েছে কলকাতা মেট্রোর গ্রীন লাইনের। এখনো পর্যন্ত বাকি অংশ কানেক্ট হয়নি এই লাইনের সঙ্গে। বিভিন্ন স্থানে সমস্যা থাকার কারণে এখনো পর্যন্ত এই লাইনের কাজ রয়েছে ব্যাহত।

Related News