Savings Account Interest Rate: এবার সেভিংস অ্যাকাউন্টধারীদের জন্য লটারি, এই ব্যাংক দিচ্ছে আনলিমিটেড সুদ

Written by TT Desk

Published on:

আর নয় দুশ্চিন্তা, এবার সেভিংস একাউন্ট ধারীদের জন্য বড় ঘোষণা করেছে রত্নাকর ব্যাংক লিমিটেড (RBL BANK)। এই সময় ভারতের বিভিন্ন রাষ্ট্রয়াত্ত ব্যাংক ফিক্স ডিপোজিটের ওপর অবিশ্বাস্য সুদ ঘোষণা করলেও সেভিংস একাউন্টে জমাকৃত অর্থের ওপর সুদের পরিমাণ সামান্য পরিমাণে রেখেছে। তবে, রত্নাকর ব্যাংক লিমিটেড এবার সেই অর্থের উপর সুদের পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কয়েক গুণ।

আপনাদের জানিয়ে রাখি, আজ থেকে (21শে আগস্ট) RBL ব্যাংকে সেভিংস একাউন্টের ওপর সুদের পরিমাণ বাড়তে চলেছে কয়েক গুণ। শুধু তাই নয়, পরিমাণটি দেখলে নিঃসন্দেহে অবাক হবেন আপনিও। এই ব্যাংকে সেভিংস অ্যাকাউন্ট ধারীদের 1 লক্ষ টাকা পর্যন্ত ব্যালেন্স থাকলে ব্যাংক 4.25% হারে ব্যাঙ্ক সুদ প্রদান করবে৷ যেখানে 1 লাখ টাকার বেশি এবং 10 লাখ টাকা পর্যন্ত রয়েছে এমন সেভিংস অ্যাকাউন্টের জন্য 5.50% হারে সুদ প্রদান করবে। এছাড়াও, 10 লক্ষ থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত ব্যাঙ্কের দ্বারা 6.00% সুদ দেওয়া হবে।

এছাড়া 50 বেসিস পয়েন্টের ওপর সুদের হার বাড়িয়েছে RBL। 25 লক্ষ থেকে 3 কোটি টাকার মধ্যে সুদের হার 7% থেকে বাড়িয়ে 7.50% করেছে রত্নাকর ব্যাংক লিমিটেড৷ এ ছাড়া ব্যাংকটি দৈনিক ভিত্তিতে উচ্চ ব্যালেন্সযুক্ত অ্যাকাউন্টে সুদের হার বেশ কিছুটা কমিয়েছে। ৩ কোটি টাকার উপরে সুদের হার ৫০ বেসিস পয়েন্ট কমানো হয়েছে। অর্থাৎ এখন ৭ শতাংশের পরিবর্তে ৩ কোটি থেকে ২৫ কোটি টাকা পর্যন্ত অ্যাকাউন্ট ধারীদের ৬.৫ শতাংশ হারে সুদ দেবে RBL। অর্থাৎ লো-ব্যালেন্স অ্যাকাউন্ট ধারীদের জন্য একরকম লটারি ঘোষণা করেছে RBL।

Related News