Vastu Tips For Plants: চুম্বকের মতো টাকা টানে এই গাছ, লাগান বাড়ির এই দিকে, ফল পাবেন হাতেনাতে

Written by TT Desk

Published on:

Vastu Tips : আজকালকার দিনে সবুজে ভরা বাগানের খুবই অভাব। যেদিক তাকাবেন সেদিকেই শুধু বড় বড় বিল্ডিং ও কলকারখানা। তবে, তারই মাঝে অনেকেই আছেন নিজের বাড়ির ছাদে হোক বা বাড়ির চারপাশে বাগান তৈরি করেন। ফুল ও সবজিতে ভরা বাগান (Garden) ভালোবাসেন না এমন মানুষ বোধহয় পৃথিবীতে নেই। এখনকার দিনে বাড়ির বাইরে বাগান করার পাশাপাশি ঘরেও নানান ধরণের ফুলের গাছ থাকে। যাদেরকে ইন্ডোর প্ল্যান্ট বলা হয়।

বাস্তুশাস্ত্রে এই মানি প্ল্যান্টকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এতে একদিকে যেমন আসে সমৃদ্ধি তেমনই আবার আসে টাকা। আর্থিক উন্নতির জন্য সকলেই প্রচুর পরিশ্রম করে থাকেন। কিন্তু অনেক সময় দেখা যায় যে শত চেষ্টার পরও মানুষ ব্যর্থ হয়। আর্থিক উন্নতি হয়না। তবে, আজ আপনাদের এমন একটি গাছের কথা বলবো যেটি সহজেই আর্থিক উন্নতি বলুন বা সুখ-সমৃদ্ধি সবক্ষেত্রেই উপকারী। চলুন তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে সেই গাছের সমন্ধেই জেনে নেওয়া যাক।

এই গাছটির নাম হল ক্র্যাসুলা৷ যা জেড প্ল্যান্ট নামেও পরিচিত। মা লক্ষীর অত্যন্ত প্রিয় গাছ এটি। যে বাড়িতে এই গাছ থাকে সেই বাড়ি ধন-সম্পদে ভরে থাকে। বলা যায় যে, সেই বাড়ির উপর সদা সর্বদা দেবী লক্ষীর আশীর্বাদ বজায় থাকে। এমনকি লক্ষী দেবীও প্রসন্ন হন। বাস্তুশাস্ত্র অনুযায়ী মানি প্ল্যান্টের চেয়েও এই গাছ অধিক পরিমানে কার্যকারী ভূমিকা পালন করে থাকে। কেননা এই গাছ লাগালে একদিকে যেমন আর্থিক উন্নতি হয় তেমনই দূর হয় সকল আর্থিক সংকট।

তবে, এত কিছু তো জানলেন কিন্তু কিভাবে কোথায় এই গাছ লাগাবেন তা জানেন কি? এই ব্যাপারে ভোপালের বাসিন্দা তথা জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পন্ডিত হিতেন্দ্র কুমার শর্মা জানিয়েছেন যে, বাড়িতে ঢোকার গেটের ডানদিকে যদি ক্র্যাসুলা গাছ লাগানো হয় তাহলে আপনি ভালো উপকার পাবেন। এমনকি অফিসেও এই গাছ লাগানো যেতে পারে। এতে আপনার পদোন্নতি হবে। তাহলে জেনে গেলেন নিশ্চই কোথায় কোথায় এই গাছ লাগালে আর্থিক উন্নতি সম্ভব।

Related News