Electric Scooter: 100KM মাইলেজের ইলেকট্রিক স্কুটার কিনুন মাত্র ৫১ হাজার টাকায়, দেখে নিন বিস্ময়কর ফির্চাস

Written by TT Desk

Published on:

বর্তমানে ভারতের বাজারে জ্বালানি তেলের দুর্মূল্যের কারণে পেট্রোল অথবা ডিজেল চালিত গাড়ির চাহিদা কমতে শুরু করেছে। তার পরিবর্তে ইলেকট্রিক গাড়ি, বাইক অথবা স্কুটারের চাহিদা দিনের পর দিন আকাশ ছোঁয়া হয়ে উঠছে। ভারতের বাজারে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে ইতিমধ্যে একাধিক কোম্পানি তাদের চিরাচরিত পেট্রোল অথবা ডিজেল ইঞ্জিনের গাড়ি নির্মাণ বন্ধ রেখে ইলেকট্রিক গাড়ি নির্মাণে মনোনিবেশ করেছে। শুধু তাই নয়, একাধিক নতুন কোম্পানি দুর্দান্ত ফির্চাস সহ বর্তমানে ভারতের বাজারে দামদার ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে।

তবে আজ আমরা এই নিবন্ধে এমন একটি দুর্ধর্ষ টেকনোলজির সাথে আপনাদের পরিচয় করিয়ে দিতে চলেছি, যেটি জানার পর ইলেকট্রিক গাড়ির ব্যাটারি ব্যাক-আপ নিয়ে আপনি কখনও দুশ্চিন্তায় পড়বেন না। কারণ দুর্দান্ত এই ইলেকট্রিক স্কুটারে একবার সম্পূর্ণ চার্জ করলে 100 কিলোমিটার মাইলেজ পাবেন আপনি। চলুন এই নিবন্ধে জেনে নেওয়া যাক, রাফতার গ্যালাক্সি ইলেক্ট্রিক স্কুটার সম্পর্কে-

যদি রাফতার গ্যালাক্সি ইলেক্ট্রিক স্কুটারের কথা বলি, তবে ভারতের বাজারে মাস তিনেক আগে লঞ্চ করা হয়েছিল কম দামের এই ইলেকট্রিক স্কুটারটি। কোম্পানির তরফ থেকে স্কুটারটির দাম নির্ধারণ করা হয়েছিল 51,741 টাকা। যা ভারতের সবচেয়ে কম দামের ইলেকট্রিক স্কুটারগুলির মধ্যে একটি।

 

এই নিবন্ধের যদি, রাফতার গ্যালাক্সি ইলেক্ট্রিক স্কুটারের অবিশ্বাস্য বৈশিষ্ট্য সম্পর্কে বলি, তবে এতে আপনি লিথিয়াম আয়ন-এর 64V/30Ah ক্যাপেসিটিওয়ালি বিদ্যুৎ প্যাক দেখতে পাবেন। যা সম্পূর্ণ চার্জ হতে মাত্র 4 ঘন্টা সময় নেয়। এছাড়া এই গাড়িতে ডিজিটাল ওডোমিটার, ব্যাটারি ইন্ডিকেটর, ইউএসবি পোর্ট, ওয়েদার আপডেটের মত দুর্দান্ত সুবিধা দেখতে পাবেন।

Related News