হুবহু মানুষের মতন চায়ে বিস্কুট ভিজিয়ে খেতে ব্যস্ত ছোট্ট টিয়া! তুমুল ভাইরাল ভিডিও

Written by TT Desk

Published on:

সোশ্যাল মিডিয়া বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। গোটা বিশ্বের নানান কাহিনীর নিদর্শনের সাক্ষী হচ্ছে নেটবাসী এই সোশ্যাল মিডিয়ার দ্বারাই। নানান প্রজাতির পশুপাখির কর্মকাণ্ড উঠে আসে এই সোশ্যাল মিডিয়াতে, যা সাধারণ মানুষ খুবই উপভোগ করে। পাখিদের মধ্যে দর্শকদের অধিক প্রিয় টিয়া, কাকাতুয়া। প্রায়শই মুঠোফোনের পাতায় এদের নানান দুষ্টু-মিষ্টি কাহিনী দেখা যায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমনই এক ছোট্ট টিয়ার (parrot) কর্মকাণ্ড ভাইরাল (viral) হল। যেখানে দেখা গেছে, একটি মালিক তার পোষ্য টিয়াকে সকালের খাবার খাওয়ার জন্য ডাকছিল। বেশ বাধ্য হয়েই টিয়াটি সেখানে উপস্থিত হয়। এরপর মানুষের মতনই চা-বিস্কুট খেতে ব্যস্ত হয়ে পড়ে সে। সবকিছুর শেষে চায়ের উপরে থাকা সরটুকুও সে খেয়ে নেয়। পাখিটির যে ভালোই বুদ্ধি রয়েছে, তা বলা বাহুল্য।

এটিই প্রথম নয়, এরূপ নানান পোষ্য পাখির কর্মকাণ্ড অনেক সময়ই আমাদের দৃষ্টিগোচর হয়। তাদের যদি সঠিকভাবে কোন কাজ শেখানো হয়, তাহলে তারা সেটি খুব সহজেই আয়ত্ত করে নিতে পারে!

ভিডিওতে ছোট্ট টিয়ার এই রূপ আচরণ সকলকেই বেশ অবাক করে তুলেছে। কিভাবে মনোযোগ সহকারে পোষ্য পাখিটি সমস্ত খাবারটি শেষ করেছিল, তা দেখে সকলেই তাজ্জব বনে গেছে। ইউটিউবে ‘Me Lisa’ নামের একাউন্ট থেকে উক্ত ভিডিওটি তুলে ধরা হয়েছিল। ইতিমধ্যেই প্রচুর ভিউজ পেয়েছে ভিডিওটি।

Related News