Viral: ২ হাজারের নোট দিতেই স্কুটি থেকে পেট্রোল ফিরিয়ে নিলেন পাম্প কর্মী, ভাইরাল ভিডিও

Written by News Desk

Published on:

ভারতে 2000 টাকার নোট নিয়ে বিতর্ক শুরু হয়েছে। 2000 টাকা নিয়ে লোকেরা লেনদেন করার সময় অনেক সমস্যার সম্মুখীন হয়। উত্তরপ্রদেশের একটি গ্যাস স্টেশনে এমন ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। যুবকের স্কুটারে তেল ভর্তি ছিল কিন্তু পাম্পের লোক তা ফিরিয়ে নিয়ে যায়। কারণ এই যুবক 2000 টাকার নোট দিয়েছে।

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) ঘোষণা করেছে যে ভারতে বিমুদ্রাকরণ প্রক্রিয়া 30 শে সেপ্টেম্বর পর্যন্ত চলবে। 2,000 টাকার নোট এবং এর বিনিময় পরবর্তী চার মাসের জন্য বৈধ বলে জানা গেছে।

আরবিআই প্রধান ইঙ্গিত দিয়েছিলেন যে সেপ্টেম্বরের পরে 2,000 টাকার নোট সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে, তবে আরবিআই বা কেন্দ্রীয় সরকার কেউই এটি নিশ্চিত করেনি। কিন্তু ভারতের মানুষ এটা কিছুতেই মানছে না তারা যত তাড়াতাড়ি সম্ভব নোট বদলাতে চায়।

ওই যুবক স্কুটারে তেল ভরতে পেট্রোল পাম্পে যান। তারপর স্কটোতে তেল ভরে দিল। এরপর তিনি পাম্পের কর্মীকে একটি 2000 টাকার নোট দেন। পাম্প অপারেটর নোট নিতে অস্বীকার. পেট্রোল পাম্পে অন্যান্য কর্মচারীরাও বিরক্ত হন।

সেসময় তারা বলেন, আপনার কাছে দুই হাজার রুপির নোট আছে তা আগে বলেননি কেন? এরপরই যুবকের স্কুটি থেকে তেল বের করে নেওয়া হয়। সেই ভিডিওই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

অন্যদিকে ভারতীয়রা বলছেন, আরবিআইয়ের আশ্বাস সত্ত্বেও তারা উদ্বিগ্ন রয়েছেন।

2016 সালে, নরেন্দ্র মোদি সরকার 1,000 এবং 500 রুপির নোট বাতিল করে এবং একটি নতুন 2,000 টাকার নোট চালু করে। এইভাবে, সদ্য অবসরপ্রাপ্ত 2000 নোটটি মাত্র সাত বছর ধরে প্রচলন রয়েছে। এবং 2000 গ্রেড 7 বছর পরে বাজার থেকে অদৃশ্য হয়ে যাবে।

Related News