ঘন্টায় পাবেন ১০০০ টাকা, জানুন আবেদনের শেষ তারিখ কবে

Written by TT Desk

Published on:

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। কলেজে ভর্তির চেষ্টা যেমন চলছে তেমন প্রচুর ছেলে মেয়ে সরকারি চাকরি পরীক্ষার জন্য চেষ্টা করছে। অনেকেই ফর্ম তোলা শুরু করেছে এমনকি অনেকে প্রিপারেশন নেওয়া শুরু করে দিয়েছে। গ্রাম ও মফঃস্বল এলাকার ছেলে মেয়েদের মধ্যে বেশিরভাগ ছেলে মেয়ে সরকারি চাকরির জন্য মরিয়া, এবং এরাই বিভিন্ন কম্পিটিটিভ এক্সাম ক্র্যাক করে। তাহলে, এবারে তাদের জন্য রইলো সুখবর। সুযোগ আসছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’র (RBI Recruitment 2023) তরফ থেকে।

এক্ষেত্রে, ব্যাঙ্ক মেডিকেল কাউন্সিল পদে নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে। চলতি মাসের ৩০ তারিখের মধ্যে আবেদন পত্র জমা করতে হবে। সবচেয়ে বড় ব্যাপার হল , প্রার্থীদের প্রতি ঘণ্টায় ১০০০ টাকা দেওয়া হবে। যিনি আবেদন করবেন তার যোগ্যতা থাকতে হবে মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা অনুমোদিত প্রতিষ্ঠান থেকে অ্যালোপ্যাথিতে এমবিবিএস ডিগ্রি বা, মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জেনারেল মেডিসিনে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি, বা হাসপাতাল/ক্লিনিকে মেডিকেল প্র্যাকটিশনার হিসেবে ন্যূনতম ২ বছরের অভিজ্ঞতা।

অভিজ্ঞতা যেমন থাকতে হবে তেমনই এই চাকরির জন্য আবেদন করা প্রার্থীদের মেরিট লিস্টের ভিত্তিতে নাম তালিকাভুক্ত করা হবে, পরবর্তীতে ওই প্যানেল থেকে পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। রিজার্ভ ব্যাঙ্কের আওতায় কাজ পেতে কে না চায় না, বহু সংখ্যক ছেলে মেয়ে মুখিয়ে থাকে এই ধরনের কাজের জন্য। তবে এই কাজের জন্য বিশদে জানতে প্রার্থীকে আরবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে হবে। চাইলে RBI এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারেন কিংবা https://studycafe.in/wp-content/uploads/2023/06/RBI-Recruitment-2023-1.pdf এই লিঙ্কে ক্লিক করে বিশদে জানতে পারেন।

Related News