চোখের কাজল লেপ্টে যায়? দেখেনিন কিছু সমাধান

বাঙালি নারীর সাজে চোখে কাজল থাকবে না, তা কি হয়? এই কাজল চোখের প্রেমেই হাবুডুবু কতজন, কত কবির কবিতায় ফুটে উঠেছে তার বর্ণনা! কাজল চোখে আপনিও তেমন মায়াবতী হয়ে উঠতে চান, কিন্তু মুশকিল বাঁধে চোখে কাজল দেওয়ার কিছুক্ষণ পরই। লেপ্টে যেতে শুরু করে সাধের কাজল। আপনার আর মায়াবতী হয়ে ওঠা হয় না।

চোখে কাজল দিলে কিছুক্ষণ পর যে এভাবে লেপ্টে যেতে থাকে, এই সমস্যার কি সমাধান নেই? নিশ্চয়ই আছে। তবে সেই সমাধানগুলো আপনার জানা থাকতে হবে। তখন আর কাজল দিলেও লেপ্টে যাওয়ার ভয় থাকবে না। কাজল চোখে সারাদিন ঘুরে বেড়ালেও একটুও ম্লান হবে না সৌন্দর্য। চলুন জেনে নেওয়া যাক-

ক্রিম ব্যবহার

চোখে কাজল পরার আগে হালকা হাতে চোখের চারপাশে সামান্য ক্রিম মাসাজ করে নিন। খেয়াল রাখবেন য্নে ক্রিম ত্বকের সঙ্গে পুরোপুরি মিশে যায়। এর ফলে আপনার ত্বকের অতিরিক্ত তেল দূর হবে। এরপর নিশ্চিন্তে কাজল দিন চোখে। লেপ্টে যাওয়ার ভয় একদমই থাকবে না।

আইস ব্যাগ

কাজল দেওয়ার আগে আইস ব্যাগ দিয়ে চোখের চারপাশে কিছুক্ষণ মাসাজ করে নিতে পারেন। এরপর শুকনো কাপড় দিয়ে চোখের চারপাশ মুছে নিন। এবার পছন্দের কাজল দিন চোখে। এতে দীর্ঘসময় ভালো থাকবে কাজল।

ভেতরের কোণ এড়িয়ে চলুন

সাধারণত আমাদের চোখের ভেতরের কোণে জল থাকে। তাই কাজল দেওয়ার সময় চেষ্টা করুন চোখের ভেতরের কোন এড়িয়ে যেতে। কারণ ভেতরের কোণে কাজল দিলে তা লেপ্টে যাওয়ার কয়েক গুণ ভয় বেড়ে যায়। চোখের নিচে ও উপরে ওয়াটার লাইন ব্যবহার করুন। এতে কাজল দেওয়া সহজ হবে।

ওয়াটারপ্রুফ আইলাইনার

চোখে কাজল দেওয়ার পর ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করতে হবে। এতে কাজল লেপ্টে যাওয়ার ভয় কমবে অনেকটাই। এছাড়া চোখে কাজল দেওয়ার পর তার উপরে হালকা পাউডার ব্যবহার করতে পারেন। এতেও কাজল দীর্ঘ সময় ভালো থাকবে।

স্মাজপ্রুফ কাজল

বাজারে পাওয়া যায় স্মাজপ্রুফ কাজল। এই কাজল চোখে দিলে লেপ্টে যাওয়ার ভয় থাকে না। লেপ্টে যাওয়া এড়াতে ব্যবহার করতে পারেন এ ধরনের কাজল। তবে এক্ষেত্রে কাজল কেনার বাজেট কিছুটা বাড়াতে হবে।

News Desk

Recent Posts

ঘরে রক্তচাপ মাপার সময় যে ভুলগুলো করবেন না

হাই প্রেশার বা উচ্চ রক্তচাপ হলো একটি ক্রনিক রোগ। অর্থাৎ দীর্ঘদিন ধরে এই রোগ থাকে। পাশাপাশি এর কারণে শরীরের অন্যান্য…

21 hours ago

সন্তানের মোবাইল আসক্তি কমাতে কী করবেন?

ছোট্ট সোনামনির হাতে কমবেশি সবাই মোবাইল তুলে দেন কোন না কোনো সময়। তবে কিছু সময়ের জন্য মোবাইল দেখা এক সময়…

23 hours ago

ক্যানসার হবে কি না জানতে পারবেন ৭ বছর আগেই

ক্যানসারের নাম শুনলেই কমবেশি সবাই আঁতকে ওঠেন। কঠিন এই ব্যাধি থেকে বাঁচতে সচেতনতা জরুরি। ক্যানসার রোগের আগাম খবর পেতে সারা…

2 days ago

নেবুলাইজার কেন ব্যবহার করা হয়?

হাঁপানি, দীর্ঘমেয়াদি শ্বাসকষ্টজনিত রোগ ও অন্যান্য শ্বাসনালির সংক্রমণজনিত রোগ তীব্র আকার ধারণ করলে নেবুলাইজার ব্যবহার করা হয়। রোগী যখন ইনহেলারের…

3 days ago

বারবার পানি পিপাসা লাগা কোনো রোগের লক্ষণ নয় তো?

গরমে অতিরিক্ত ঘামের সঙ্গে শরীর থেকে পানি বেরিয়ে যায়। ফলে বারবার পানি পিপাসা লাগা স্বাভাবিক। আর এ সময় প্রচুর পরিমাণ…

3 days ago

মসলা চা পানে মিলবে যেসব উপকার

দিনে বেশ কয়েকবার চায়ের কাপে চুমুক না দিলে অনেকেরই দিন কাটে না। বিভিন্ন ধরনের চায়ের মধ্যে মসলা চায়ের স্বাদও যেমন…

3 days ago