সম্পর্কের যে ৫টি বিষয় গোপন রাখবেন সকলের কাছ থেকে জেনেনিন

Written by News Desk

Published on:

কথা গোপন রাখতে না পারার অভিযোগ বেশি থাকে মেয়েদের বিরুদ্ধে। মেয়েরা নাকি কোনো কথা গোপন রাখতে পারে না। কিন্তু এক্ষেত্রে শুধু মেয়েদের দায়ী করা ঠিক নয়। কারণ গোপন কথা ফাঁস করতে ছেলেরাও কম যায় না। ছেলেরাও আড্ডা, গল্পে নানা ধরনের গোপন কথা বলে থাকে। বিশেষ করে সম্পর্কের বিষয়ে তারা অনেক কথাই গোপন রাখতে পারে না।

ছেলে হোক কিংবা মেয়ে, সম্পর্কের কিছু বিষয় গোপন রাখতে না পারলে সমসা বাড়তে থাকবে। গোপন কোনো বিষয় কারও সঙ্গে আলোচনা করলেই যে সমাধান মিলবে এমন কিন্তু নয়। অনেকেই আপনার সেসব বিষয় নিয়ে মজা ওড়াবে। তাই মানসিকভাবে হালকা হওয়ার জন্য যে কাউকে গোপন কথা বলে দেওয়ার আগে একটু ভাবুন।

কথা বলার পাশাপাশি আমাদের জানা দরকার যে কোথায় থামতে হবে। সম্পর্ক আপনাদের দুজনের। সেটি সামলে রাখার দায়িত্বও দুজনের। সম্পর্কে তৃতীয় ব্যক্তি নিয়ে আসার মতো ভুল করবেন না। তাই কিছু কথা নিজেদের মধ্যেই রাখুন। সবাইকে বলে বেড়াতে যাবেন না। জেনে নিন কোন ৫ বিষয় গোপন রাখবেন-

সঙ্গীর খুঁত ধরা

মনে রাখবেন, কোনো মানুষই নিখুঁত নয়। প্রত্যেকেরই কিছু গুণ এবং কিছু দোষ থাকে। তাই আপনার সঙ্গীর যদি কোনো খুঁত থাকে তবে সেটা নিয়ে মজার করবেন না বা সবাইকে বলে বেড়াবেন না। আপনি যাদের বিশ্বাস করে বলে দেবেন, তারা আবার আপনার অনুপস্থিতিতে সেই বিষয় নিয়ে হাসাহাসি করবে। তারা বলবে যে, আপনি এমন একজনকে বেছে নিয়েছেন যার মধ্যে এই ধরনের খুঁত আছে। এতে দুজনেরই সম্মান নষ্ট হবে।

পারিবারিক অশান্তি ও সমস্যা

পারিবারিক অশান্তি কিংবা সমস্যা হলো স্পর্শকাতর বিষয়। সম্পর্কে ঝগড়া কিংবা মনোমালিন্য হবেই। এটি নিয়ে নিজেদের মধ্যে কথা বলে মিটমাট করে ফেলুন। অযথা নিজেদের বিষয়গুলো জনে জনে বলে বেড়াতে যাবেন না। পারিবারিক সমস্যা পরিবারের মধ্যেই রাখুন। বাইরের মানুষ আপনাদের বিচার করার কেউ নন।

ভীষণ গোপন কোনো কথা

সব মানুষেরই কোনো না কোনো গোপন কথা থাকে, যেগুলো শুধু সঙ্গীই জানেন। হতে পারে তা ছোট্ট কোনো বিষয়। কিন্তু যত ছোট বিষয়ই হোক, গুরুত্বহীন ভাববেন না। সবাইকে সে কথা বলতে যাবেন না। আপনার যে বন্ধু বা বান্ধবী সেই বিষয়ে অল্প-স্বল্প জানে, তাকেও বলতে যাবেন না।

টাকা পয়সা সংক্রান্ত বিষয়

আপনার সঙ্গী মাসে কত টাকা আয় করেন, ব্যবসায় লাভ কেমন থাকে বা বেতন কেমন পান তা কাউকে বলতে যাবেন না। আপনারা কোথায় কত টাকা বিনিয়োগ করছেন, তাও বলতে যাবেন না। আবার সম্পর্কের জটিল সময়ে অর্থাৎ যদি এমন হয় যে আপনারা সেপারেশনে আছেন, তবুও সে বিষয়ে কারও কাছে মুখ খোলার দরকার নেই।

ঘনিষ্ঠতার কথা

নিজেদের মধ্যকার ঘনিষ্ঠতার কথা বাইরে প্রকাশ করলে তা দুজনের কারও জন্যই সুখকর হবে না। আপনাদের একান্ত কথাগুলো দুজনের ভেতরেই সীমাবদ্ধ রাখুন। নিজেদের সম্পর্কের কথা না বলার পাশাপাশি অন্যদের সম্পর্কের ঘনিষ্ঠতার কথা শোনা থেকেও বিরত থাকুন। কিছু বিষয় গোপন থাকলেই সুন্দর লাগে।

Related News