চুল ঘন করতে তেতুলের হেয়ার প্যাক এর ব্যাবহার জেনেনিন

Written by News Desk

Published on:

চুল পড়া আমাদের অনেক সমস্যার ভেতর একটি সমস্যা । এটি এমন একটি সমস্যা যেটা আমাদের সবার জন্য চিন্তার বিষয় হয়ে দাড়ায় । চুল পড়া নারী পুরুষ সবার কাছেই একটি দুঃসংবাদ । চুল না হলে বর্তমানে কোন ফেশান যেন হচ্ছে না । তাই চুল রক্ষা করা আমাদের অনেক জুরুরি । আমাদের চুল নানা কারণে পড়তে পারে ।

ধুলো ময়লা, আবহাওয়া , রোদ এবং সঠিক যত্নের অভাবে চুলের মারাত্মক ক্ষতি হয় । চুলের ফলিকল স্থায়ীভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে । এই সমস্যার কারণে চুল গজানোর হার একেবারেই কমে যায় এবং চুল পড়ার হার অনেকাংশে বৃদিধ পায় । আমাদের চুল পড়ে এসকল কারণে চুল হয়ে যায় পাতলা এবং একেবারে নিষ্প্রণ । কিন্তু ঘন কালো ও সুন্দর চুল আমাদের সকলের কাম্য।

আমরা আমাদের চুলের সুন্দেীয্যের জন্য নানা প্রসাধনী ব্যবহার করে থাকি । অনেক সময় এসকল প্রসাধনী আমাদের কোন কাজেই লাগে না । আমরা প্রাকৃতিক ভাবে তেতুল ব্যবহার করে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি । আজকে আমরা জানব তেঁতুল ব্যবহার করে চুল পড়া প্রতিরোধ এবং চুলকে ঘন করার উপায় ।তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক তেতুলের হেয়ার প্যাক কেমন হয় এবং কিভাবে এটি ব্যবহার করে থাকে সে সম্পর্কে জেনে নেওয়া যাক :

প্রয়োজনীয় উপকরণ :

১) তেঁতুল

২)কুসুম গরম জল

প্রস্তুত প্রণালী :প্রথমে একটা পাত্রে কুসুন গরম জলে তেঁতুল ভিজিয়ে রাখতে হবে । এরপর তেতুল জল থেকে তুলে নিতে হবে।

ব্যবহারের নিয়মাবলি :তেতুলের জল চুলে লাগিয়ে ভালোভাবে ম্যাসাজ করে নিতে হবে ।এরপর কুসুম গরম জলে টাওয়াল ভিজিয়ে চুলে পেঁচিয়ে নিতে হবে ।টাওয়াল পেঁচিয়ে পনেরো মিনিট রেখে দিতে হবে ।পনেরো মিনিট পর ভালোভাবে শ্যাম্পু করে ধুয়ে নিতে হবে ।

প্রতি সম্পাহে একবার করে এই প্যাকটি ব্যবহার কররে হবে । এই প্যাকটি পরপর দুই মাস ব্যবহার করলে আপনার মাথার চুল পড়ার হার কমে যাবে চুল ঘন কালো ও সুন্দর হবে । আপনার ‍চুুলকে মজবুত করতে এই প্যাক ব্যবহার করে থাকে ।তাহলে এখন থেকে চুলের সমস্যা সমাধানের জন্য তেতুলের হেয়ার প্যাক ব্যবহার করুন এবং সুস্থ থাকুন।

Related News