সে আপনাকে আদৌ পছন্দ করে কিনা কিভাবে বুঝবেন?

যখন কাউকে এভাবে ভালো লেগে যায় বা আমরা যদি বুঝতে পারি যে কেউ আমাদের মনে মনে পছন্দ করে, তাহলে অবশ্যই এক্ষেত্রে মনের কথাটি প্রকাশ করাই সবচেয়ে ভালো। কিন্তু বিভিন্ন কারণে আমরা সেটা করিনা বা করতে সংকোচ বোধ করে থাকি, যার মধ্যে বড় একটি কারণ হলো অনিশ্চয়তা।

একটা সময় পর্যন্ত এটিও সঠিক। কারণ কোন ছেলে বা মেয়ে আপনাকে পছন্দ করে এটা পুরোপুরি নিশ্চিত না হয়ে আপনি যদি তার সাথে আলাপ করেন আর আপনার অনুমান যদি ভুল প্রমাণিত হয়, তাহলে অবশ্যই সে আপনার আশানুরুপ প্রতিক্রিয়া দেখাবে না। ফলস্বরুপ আপনাকে একটি বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে হবে। তাই, চলুন জেনে নিই যেভাবে আপনি বুঝবেন যে কেউ আপনাকে পছন্দ করে।

যেভাবে বুঝবেন সে আপনাকে পছন্দ করে।

1.দৃষ্টি আকর্ষণ করা
যদি কেউ প্রকৃতপক্ষে আপনার প্রতি আগ্রহী হয়ে থাকে, তাহলে আপনি সহজেই লক্ষ্য করতে পারবেন যে আপনার সম্মুখে তারা এমন কিছু আচরণ করতে যা তারা সচরাচর অন্যদের সাথে করে না। এর সহজ ব্যখ্যাটি হলো যে, সে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চায় যাতে আপনি তাকে লক্ষ্য করেন।

2.স্পর্শ করার চেষ্টা
প্রিয় মানুষটির কাছাকাছি থাকতে পারা বা তার একটু স্পর্শ পাওয়াটা যেন ভালোবাসায় একটু অন্যমাত্রা যোগ করে। তাই ভালোলাগার মানুষটির একটু ছোঁয়া পেতে আমরা কোন না কোন বাহানা খুঁজতে থাকি। আপনার চারপাশেও যদি এমন কেউ থাকে, যে সব সময় কোন না কোন ভাবে আপনার কাছাকাছি থাকার চেষ্টা করে। আড্ডা বা গল্পগুজবে আপনার পাশে বসার সুযোগটি গ্রহণ করে, হাসি ঠাট্টা বা একসাথে কোন খেলাধুলার মাধ্যমে আপনার স্পর্শ পাওয়ার চেষ্টা করে, তাহলে দেরি না করে আপনিও আপনার মনের অনুভুতি তার সামনে ব্যক্ত করুন।

3.কথা বলা
বলা যেতে পারে এটিই সবচেয়ে সহজ পদ্ধতি, যার মাধ্যমে আপনার প্রতি কারো অনুভুতিগুলি সম্পর্কে অনুমান করতে পারবেন। আপনাকে কারণে অকারণে ফোন করা, নিজের ব্যক্তিগত বিভিন্ন বিষয়ে কথা বলা এবং আপনার মতামত জানতে চাওয়া, পাশাপাশি আপনার কথা অনুযায়ী কাজ করা ইত্যাদি কাউকে ভালো লাগার প্রাথমিক বহিঃপ্রকাশ।

4.জানার আগ্রহ
আপনাকে যে পছন্দ করবে নিশ্চিতভাবে সে আপনার সম্পর্কে জানতেও আগ্রহী হবে। সেটা প্রত্যক্ষভাবেও হতে পারে, আবার পরোক্ষভাবেও হতে পারে। প্রত্যক্ষভাবে হলে সে আপনাকে সরাসরি জিজ্ঞাসা করবে। গল্প আড্ডা, মোবাইলে আলাপ বা সোস্যাল মিডিয়াতে চ্যাটিং এর মাধ্যমে আপনার সম্পর্কে জানতে চাইবে।

News Desk

Recent Posts

হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে যে সবজি খাবেন

গরমে অতীষ্ট এখন জনজীবন। এ সময় শরীরের উপর বিরাট ধকল যাচ্ছে কমবেশি সবারই। তীব্র গরমে রোদে বাইরের আবহাওয়ার সঙ্গে খাপ…

51 mins ago

শরীরের যে স্থান পরিষ্কার না করলে বাড়বে রোগব্যাধি

শরীর পরিষ্কার রাখতে গোসল করা জরুরি। তবে জানলে অবাক হবেন, গোসল করলেও শরীরের কয়েকটি স্থান পরিষ্কার হয় না সহজে। আর…

3 hours ago

ওষুধ ছাড়াই কিডনির পাথর গলানোর ঘরোয়া উপায়

কিডনিতে পাথর জমার সমস্যায় অনেকেই ভোগেন। যদিও এটি একটি সাধারণ স্বাস্থ্যগত সমস্যা, তবুও এটি কারও কারও ক্ষেত্রে মারাত্মক হতে পারে।…

3 hours ago

একনাগাড়ে হাঁচি হলে থামাবেন যেভাবে

হাঁচি তো কমবেশি সবাই দেন। সর্দি থেকে শুরু করে ধুলাবালি বা অ্যালার্জির কারণেই মূলত হাঁচি বেশি হয়। বিশেষ করে অ্যালার্জিতে…

7 hours ago

প্রতিদিন কলা খেলে শরীরে যা ঘটে

কলা ছোট-বড় সবারই প্রিয় একটি ফল। এটি যেমন সুস্বাদু এর স্বাস্থ্য উপকারিতাও অনেক। একটি কলা আপনার শরীরে তাৎক্ষণিক শক্তি যোগাতে…

8 hours ago

ডাবের পানি যেভাবে ওজন কমাতে সাহায্য করে

গরমে এক গ্লাস ঠান্ডা ঠান্ডা ডাবের পানি মুহূর্তেই শরীরে প্রশান্তি এনে দেয়। ঠিক একইভাবে রমজান মাসে সারাদিন রোজা রাখার পর…

8 hours ago