খালি পেটে এসব খাবার খেলেই ত্বক থাকবে ভালো, জেনেনিন

Written by News Desk

Published on:

সঠিক জীবনযাপন ও খাদ্যাভ্যাস আমাদের ত্বক ভালো রাখতে সাহায্য করে। তাই ত্বক ভেতর থেকে ভালো রাখতে চাইলে রূপচর্চার পাশাপাশি সঠিক খাবারও খাওয়া প্রয়োজন। কিন্তু সব খাবার নয়, খেতে হবে এমন খাবার যা শরীরের টক্সিন দূর করতে সাহায্য করে।
এক্ষেত্রে এমন কিছু খাবার আছে যেগুলো সকালে খালি পেটে খেলে উপকার মিলবে। এই খাবারগুলো শরীরের বিষাক্ত পদার্থ দূর করে ত্বককে করবে সুস্থ ও উজ্জ্বল। চলুন তবে সেই খাবারগুলো সম্পর্কে জেনে নেয়া যাক

ত্বক ভালো রাখবে রসুন

রসুন হলো প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক। এটি অ্যান্টিসেপটিক এবং অ্যান্টি ভাইরাল গুণ সমৃদ্ধও। তাই ত্বক ভালো রাখতে রসুনের সাহায্য নিতে পারেন। প্রতিদিন সকালে খালি পেটে দুই কোয়া কাঁচা রসুন খেয়ে নিন। এতে ত্বক সুন্দর থাকার পাশাপাশি মিলবে আরো অনেক উপকার।

সবুজ শাক-সবজি

শরীর থেকে টক্সিন দূর করতে কাজ করে সবুজ শাক-সবজি। প্রতিদিন সকালে খালি পেটে পালংশাক বা ব্রকোলি সিদ্ধ করে খেয়ে নিন। এতে ভালো থাকবে লিভার। সবুজ শাকে থাকে ক্লোরোফিল যা ডি-টক্সিফায়িং এর জন্য ভীষণ কার্যকরী। নিয়মিত সবুজ শাক-সবজি খেলে ত্বক হবে উজ্জ্বল।

প্রতিদিন একটি আপেল

উপকারী ফলের মধ্যে একটি হলো আপেল। প্রতিদিন সকালে একটি করে আপেল খেলে তা ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে। এতে আছে সলিউবল এবং ইনসলিউবল ফাইবার। উপকারী এসব উপাদান শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে। তাই প্রতিদিন সকালে খাবারের তালিকায় রাখুন অন্তত একটি আপেল। এই ফল পাওয়া যায় সারা বছরই।

বাঁধাকপি খান

বাঁধাকপি শীতকালীন সবজি হলেও সারাবছরই কিনতে পাওয়া যায়। এটি শরীর থেকে টক্সিন দূর করে ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। প্রতিদিন সকালে যদি সিদ্ধ বাঁধাকপি খেতে পারেন তবে তা অনেক উপকার বয়ে আনবে। সিদ্ধ বাঁধাকপি খেতে ভালো না লাগলে তার সঙ্গে মেশান সামান্য লেবুর রস ও বিট লবণ। চাইলে চাটমশলা মিশিয়েও খেতে পারেন। এতে খেতে সুস্বাদু লাগবে।

Related News