চুলে মেহেদি লাগানোর বিশেষ কিছু কার্যকারিতা গুলো দেখেনিন ;একঝলকে।

মেহেদি চুলের যত্নে খুবই উপকারী। চুলের খুশকি, রুক্ষতা, শুষ্কতা, অকালপক্বতা দূর করে প্রাকৃতিক উপাদান মেহেদি। চুলে মেহেদি ব্যবহারে রয়েছে অনেক উপকার। চলুন জেনে নেয়া যাক-

১. মেহেদি চুলের খুশকি দূর করে:

চার টেবিল চামচ মেহেদির গুঁড়ার সঙ্গে একটা পুরো একটা লেবুর রস এবং দুই টেবিল চামচ দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। এর পর চুলে মেখে ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু করুন। এর পর কন্ডিশনার ব্যবহার করুন।

২. মেহেদি চুল পড়া কমায়:

ছয় টেবিল চামচ আমলকীর গুঁড়া, তিন টেবিল চামচ মেহেদির গুঁড়া, দুই টেবিল চামচ মেথি গুঁড়া একটা পাত্রে ভালোভাবে মেশাতে হবে। এর পর এতে ১০ টেবিল চামচ জল, একটা ডিমের সাদা অংশ এবং একটা লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। প্রয়োজন হলে এতে জল যোগ করতে পারেন।

প্যাকটি তৈরি করে এক ঘণ্টা রেখে এর পর চুলে আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এর পর শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে কন্ডিশনার ব্যবহার করুন। সপ্তাহে দুবার ব্যবহার করলে উপকার পাবেন।

৩. চুল রঙ করতে মেহেদি:

এক টেবিল চামচ কফি পাউডার জলতে ফুটিয়ে ঠাণ্ডা করে নিন। একটা পাত্রে পাঁচ টেবিল চামচ মেহেদির গুঁড়া নিয়ে গরম কফি মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। চুল কয়েকভাগে ভাগ করে এই প্যাক আগা থেকে গোড়ায় ব্যবহার করুন। তিন ঘণ্টা পর ঠাণ্ডা জল দিয়ে চুল ধুয়ে নিন। এর পর কন্ডিশনার ব্যবহার করুন।

Related Posts

© 2023 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress