সিরিয়াস কি না সঙ্গী সম্পর্কে বুঝবেন যেভাবে

Written by News Desk

Published on:

প্রেমে পড়া যতটা সহজ, আর ওই সম্পর্ককে সামনে এগিয়ে নিয়ে যাওয়া মোটেও ততটা সহজ নয়। প্রেমে পড়লেই যে সেটা সম্পর্কে পরিণতি পাবে, তারও কোনো মানে নেই। অনেক সময় এক পক্ষ মনে করেন যে সম্পর্কে রয়েছে, কিন্তু অন্য পক্ষের ব্যবহার বুঝিয়ে দেয় প্রেম-প্রেম ব্যাপার থাকলেও সেটা আদতে সম্পর্ক নয়। কিন্তু একজনের স্পষ্ট করে না জানানোর কারণে সম্পর্ক যদি ঝুলে থাকে তাহলে মোটেই তা সুখের নয়।

আপনাকেও কি এমন কোনো পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে? কয়েকটি লক্ষণ খতিয়ে দেখলেই বুঝতে পারবেন, সঙ্গী ঠিক কী চাইছেন। তবে চলুন জেনে নিই সঙ্গীর মনোভাব জানার সেই কৌশলগুলো-

১. ঝুলিয়ে রাখার মানসিকতা থাকলে সঙ্গী কখনো তার পরিবার ও বন্ধুদের সঙ্গে আপনার পরিচয় করাবে না। কারণ আপনার সঙ্গী এই সম্পর্ক নিয়ে যথেষ্ট সন্দিহান। এমনকি এটা আদৌ সম্পর্ক কি না তা নিয়েও তিনি দ্বিধাদ্বন্দ্বে আছেন।

২. এরা নিজেদের খুবই স্বাধীনচেতা ও ভবঘুরে হিসেবে দেখাতে চান। যারা ঝুলিয়ে রাখতে পছন্দ করেন, সম্পর্কে তারা কখনই কোনো কমিটমেন্টের প্রসঙ্গে সোজাসাপটা উত্তর দেন না। নানাভাবে এই ধরনের প্রশ্ন উদাসীন হয়ে এড়িয়ে যান।

মনোবিদদের মতে, তারা জেনে বুঝেই সবটা করেন। কিন্তু এই নিয়ে প্রশ্ন তুললে তারা দুর্ব্যবহার করতে শুরু করে দেন।

৩. সম্পর্কে থাকলে পরস্পরের সঙ্গে দেখা করার ইচ্ছে নিশ্চয়ই থাকবে। লক্ষ্য করে দেখবেন এসব সঙ্গী নিজেদের সুবিধা মতো ছাড়া আপনার সঙ্গে কখনই দেখা করবেন না।

৪. এ ধরনের সঙ্গীদের আপনি প্রয়োজনের সময় খুব কমই পাবেন। তারা এই সম্পর্কটায় অসম্পূর্ণভাবে জুড়ে থাকছেন। কারণ, আপনাকে হয় একটা বিকল্প হিসেবে তিনি ভেবে রাখছেন অথবা সন্দিহান রয়েছেন বলেই এমন ব্যবহার করছেন।

৫. সম্পর্কে ঝুলিয়ে রাখার অন্যতম লক্ষণ হলো, তারা কখনই আপনার মেসেজ বা ফোনের উত্তর একবারে দেবেন না। আপনাকে অপেক্ষা করিয়ে রাখবেন।

৬. এসব সঙ্গী নিজের সুবিধা অনুযায়ী আপনার সঙ্গে কথা বলবেন। নিজের মেজাজ ভালো হলে আপনার সঙ্গে এত গদগদ হয়ে কথা বলবেন, যে আপনি ভাববেন এই তো আমার স্বপ্নের মানুষ। কিন্তু আবার দেখবেন ২ থেকে ৩ দিন তার কোনো পাত্তা নেই। অর্থাৎ বুঝবেন ব্যাপারটা মোটেই সিরিয়াস সম্পর্ক নয়।

Related News