মনস্ক নারীরা নিজেদের সম্পর্কের ক্ষেত্রে নির্দিষ্ট কিছু জিনিস কখনোই করেন না, জেনেনিন

Written by News Desk

Published on:

প্রত্যেকটা সম্পর্কই তার নিজের মত করে আলাদা। তবে অপরিণত স্বভাব বহু সময় অনেক সুন্দর প্রেমের সম্পর্ক নষ্ট করে দেয়। পরিণত মনস্ক নারীরা নিজেদের সম্পর্কের ক্ষেত্রে নির্দিষ্ট কিছু জিনিস কখনোই করেন না। জেনে নিন কী কী বিষয় সব সময় এড়িয়ে চলেন বুদ্ধিমতীরা-

১) শুধু ‘দু’জনে’ এই আইডিয়াটা কিন্তু বেশি দিন বেঁচে থাকে না। সবাইকে নিয়েই বাঁচতে হয়। পরিবার, বন্ধুরাও কিন্তু একইভাবে জীবনের ভীষণ গুরুত্বপূর্ণ অংশ। তবে বুদ্ধিমতীরা কখনো এই সার সত্যিটা ভুলে যান না।

২) কারো সঙ্গে নিজের জীবনটা ভাগ করে নেয়ার আনন্দটাই অন্য রকম। অনেক ছোট ছোট অভিব্যক্তি সম্পর্ক আরও সুন্দর করে তোলে। বুদ্ধিমতীরা আপাত সামান্য বিষয়েও সঙ্গীকে উত্সাহ দিতে ভোলেন না। তারা ধন্যবাদ বলতেও পিছপা হন না।

৩) স্বামী বা সঙ্গী যত বড় চাকুরেই হোক না কেন, যতই তার মাইনে হোক না কেন, বুদ্ধিমতীরা কখনো আর্থিক স্বাধীনতাকে ছেড়ে আসেন না। এই সমাজ ব্যবস্থায় একজন মেয়ের সার্বিক স্বাধীনতা অনেকটাই তার আর্থিক স্বাধীনতার ওপর নির্ভর করে।

৪) নিজের সব ইচ্ছে আর স্বপ্নকে জলাঞ্জলি দিয়ে কোনো ভালো সম্পর্ক তৈরি হতে পারে না। পরিণত নারীরা কখনো সম্পর্কের গোলকধাঁধায় নিজেকে ভুলে যান না। নিজে ভাল না থাকলে, খুশি রাখা যায় না অন্যদেরও, এটা ভালই বোঝেন তারা।

৫) নিজেদের মত, ভাবনা বা ধারণাকেই একমাত্র সত্যি ভাবেন না-
বুদ্ধিমতীরা কখনো নিজেদের ভাবনাকে সেরা ভাবেন না। সঙ্গীর মতামত মন দিয়ে শুনে সেটাকে বোঝার চেষ্টা করেন।

৬) সম্পর্কে সব সিদ্ধান্তই পুরুষ সঙ্গীটি নিয়ে নেবে, সেটা আদৌ মনে করেন না বুদ্ধিমতীরা। সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে পারস্পরিক বোঝাপড়া মত বিনিময়কেই গুরুত্ব দেন তারা।

৭) বুদ্ধিমতীরা পরিস্থিতি সামাল দিতে পারেন। মানিয়ে নেয়ার ক্ষমতাও তাদের আছে। তবে কোনো অবস্থাতেই নিজেদের আত্মসম্মান বিসর্জন দেন না তারা।

৮) ব্যক্তিগত সম্পর্ক নিজ পরিসরে যত্ন করে রাখতে পারেন বুদ্ধিমতীরা। নিজেদের ভাল লাগা, খারাপ লাগাগুলো সবসময় ঢাক পিটিয়ে সবার কাছে জাহির করেন না।

৯) বুদ্ধিমতীরা স্বাধীনচেতা হন। নিজের স্বাধীনতাকে যেমন বিশ্বাস করেন, সম্মান করেন অন্যের স্বাধীনতাকেও। পার্টনারের সব কিছুতে নাক গলান না। তাদের নিজের মত করে থাকতে দেন।

১০) এমন নারীরা সারাক্ষণ প্রেমিক বা স্বামীর ভুল ধরতে ব্যস্ত থাকেন না। তারা জানেন কেউ পারফেক্ট হয় না। অন্যদের কাছে বিরাট কোনো এক্সপেকটেশনও থাকে না তাদের। তাই ভুলগুলো পাত্তা না দিয়ে দিব্যি চলতে পারেন।

Related News