সুরাপ্রেমীদের জন্য সুখবর! পরিমিত পরিমাণে মদ্যপান করলে স্বাস্থ ভালো থাকবে,জানাচ্ছে গবেষণা

Written by News Desk

Published on:

মদ্যপান স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক। ডাক্তাররা সব সময় পরামর্শ দেন মদ্যপান থেকে বিরত থাকতে। তাহলে শরীর স্বাস্থ্য ভালো থাকবে এবং মনেও অনেক শান্তি আসবে। যার ফলে সংসার হবে সুখের। তবে বিষেশজ্ঞদের মতে কিন্তু বিভিন্ন ধরনের মদের বিভিন্ন গুনাগুণ রয়েছে, যা আপনাকে শরীরকে সুস্থ রাখতে সাহায্য করবে।

গবেষকদের মতে কিন্তু অ্যালকোহল পান করলে আপনার সৌন্দর্য বৃদ্ধি ঘটতে পারে। অল্প পরিমাণে অ্যালকোহল পান শারীরিক সৌন্দর্য বৃদ্ধিতে সহায়ক। কিন্তু বেশি পরিমাণে পান করলে তা কিন্তু ক্ষতির সমান।

অ্যালকোহলের নেশা ছাড়াতে যেমন বিভিন্ন পন্থা অবলম্বন করতে বলা হয়, তেমনই কিন্তু এক এক প্রকার মদের এক এক রকম গুনাগুণও রয়েছে। অ্যালকোহল কিন্তু আপনার শরীরের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণেও সক্ষম হয়। সামান্য পরিমানের হুইস্কি পান কিন্তু আপনাকে করে তুলবে স্লিম এন্ড ফিট। তবে হুইস্কি কিন্তু বেশি পান করলে লিভারের সমস্যা দেখা দিতে পারে। আপনার চেহারার ঔজ্জ্বল্য বৃদ্ধি করতে ব্রান্ডি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আবার এই ব্রান্ডি পান করলে আপনার ত্বকও ভালো থাকবে।

শ্যাম্পেন খেলে আপনার হৃদপিণ্ডের স্বাস্থ্য সুরক্ষিত থাকবে। হৃদরোগে আক্রান্ত হবার হাত থেকে কিছুটা হলেও আপনি মুক্ত থাকবেন। তবে মাঝে মাঝে পরিমাণ মতো শ্যাম্পেন পান করলে কিন্তু আপনার স্বাস্থ্যও ভালো থাকবে। তবে নির্দিস্ট পরিমাণই পান করতে হবে, বেশি হয়ে গেলে কিন্তু তা শারীরিক ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। খাবারের পর সামান্য পরিমাণ রেড ওয়াইন খাবার হজম করতে এবং মানুষের উদ্বেগজনিত সমস্যা কাটাতেও সাহায্য করে।

আবার হাত পায়ের ব্যথা হওয়া,গলা বসে যাওয়া, ঠান্ডা লেগে যাওয়া ইত্যাদি সমস্যা থেকে মুক্তি পেতে সামান্য পরিমাণে রাম কিন্তু আপনাকে সাহায্য করবে। বিয়ার আপনার দৈহিক কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে। আর দাঁতের ব্যথা কমাতে ভোদকা এবং রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে টেকিলার ভূমিকা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ।

Related News