এখন সবাই কম বেশি সেলফি তুলতে আগ্রহী, যে ৫টি বিষয়ে মনোযোগী হলে আপনিও দারুণ সেলফি তুলতে পারবেন ,জানুন

Written by News Desk

Published on:

সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রসারে এখন সবাই কম বেশি সেলফি তুলতে আগ্রহী হয়ে উঠেছে। আর সেলফির এ ক্রমবর্ধমান প্রসার যেন সেলফি জোয়ারে রূপ নিয়েছে। এখন অন্য সবার সেলফির থেকে আপনার সেলফিকে আলাদা করার উপায় কি? কিভাবে অন্যদের তুলনায় ভালো সেলফি তোলা যাবে? এ লেখায় দেওয়া হলো তেমন কয়েকটি উপায়।

১. মেকআপ: সেলফি তোলার আগে কিছুটা মেকআপ ব্যবহার করে চেহারায় আনতে পারেন বাড়তি সৌন্দর্য। তবে কোন ধরনের মেকআপ ব্যবহার করবেন এটাও গুরুত্বপূর্ণ বিষয়। কখনোই এমন মেকআপ ব্যবহার করা উচিত না, যা ক্যামেরায় আপনার চেহারাকে খারাপ দেখায়। এ ক্ষেত্রে আপনার চেহারার সীমানাসূচক রেখাগুলোকে ঠিক রাখতে হবে। ম্যাট বেস সাধারণত ক্যামেরায় চেহারার সৌন্দর্য বৃদ্ধি করে। এ ছাড়া শিমার ব্যবহার বাদ দিন। মুখের কোনো অংশ অন্য অংশের তুলনায় ভিন্ন রঙের হলেই কেবল বেস ব্যবহার করুন। আধুনিক ক্যামেরায় প্রায়ই মুখের সব ডিটেইলস উঠে আসে। তাই সাবধান। নিখুঁতভাবে মেকআপ না করলে তা বিড়ম্বনা সৃষ্টি করতে পারে। চুলের দিকেও নজর দিন। চুলে যদি উজ্জ্বলতা আনতে চান তাহলে মানসম্মত কোনো স্প্রে করতে পারেন। মেয়েরা ঠোঁটে লিপস্টিক দিয়ে সেলফিকে উজ্জ্বল করে তুলতে পারেন। এ ক্ষেত্রে উজ্জ্বল লাল, চেরি কিংবা গ্লসি পিংক হতে পারে তরুণীদের জন্য আদর্শ।

২. সঠিক ভঙ্গি: ছবি তোলার সময় ক্যামেরার দিকে সঠিক অ্যাঙ্গেলে মুখটি রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। ভুল অ্যাঙ্গেলে ছবি তুললে তা আপনার সেলফিকে বিশ্রী করে তুলবে। এ ক্ষেত্রে কোন অ্যাঙ্গেলে আপনার চেহারা সুন্দর দেখা যায়, সেটি খেয়াল করতে হবে। অধিকাংশ মানুষকেই কোন নির্দিষ্ট দিক থেকে ছবি তুললে সুন্দর দেখা যায় এবং কোন দিক থেকে ছবি ভালো হয় না। আপনার ছবি তোলার সময় যদি চোখের পাতা ফেলা সমস্যা থাকে তাহলে ছবিতে চোখ বন্ধ আসতে পারে। এ ধরনের সমস্যায় আগেই চোখের পাতা ফেলুন এবং শাটার চাপার সময় চোখ খোলা রাখুন।

৩. অ্যাক্সেসরিজ ব্যবহার: বিভিন্ন ধরনের অ্যাক্সেসরিজ ও গহনা পরে ছবি তুললে তা আপনার সেলফিকে প্রাণবন্ত করবে। তাই সেলফি তোলার আগে এ বিষয়টিতে মনোযোগী হোন। চুলের ব্যান্ড, সানগ্লাস ইত্যাদি সেলফির সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি করে। চাইলে পরতে পারেন মিরর সানগ্লাসও।

৪. হাসি: ছবিতে দাঁত দেখানো মানে শুধু আপনার সুস্থ দাঁতেরই প্রশংসা পাওয়া নয়, এটি আরো অনেক বিষয়ে আপনাকে এগিয়ে দেবে। হাসি স্বাস্থ্যের জন্য ভালো। আর সেলফিতে তোলা আপনার হাসির ছবি অন্যদেরও মন ভালো করবে। এটি আপনার চেহারাকে প্রাণবন্ত করে তুলবে, যা দারুণ সেলফি তোলার পূর্বশর্ত।

৫. ফিল্টার ব্যবহার: এখন স্মার্টফোনে কিংবা ক্যামেরায় ব্যবহার করা যায় বহু ধরনের ফিল্টার। এগুলো প্রায়ই সেলফির সৌন্দর্য বাড়িয়ে তুলতে ভূমিকা রাখে। সেলফি পোলারাইজিং ফিল্টার আপনার ছবিকে মসৃণ করবে এবং চেহারা সুন্দর করে তুলতে পারে। তবে অতিরিক্ত মাত্রায় ফিল্টার আবার সেলফির সৌন্দর্য নষ্ট করতে পারে। তাই এ বিষয়টি সতর্কভাবে প্রয়োগ করা যেতে পারে।

Related News