সুখবর আপনার করতলে এই বিশেষ চিহ্ন থাকলে আপনি হবেন বিরল ব্যক্তি, জেনেনিন বিস্তারিত

পামিস্ট্রি খুবই জনপ্রিয় চর্চিত একটি বিষয়। চেনাশোনার মধ্যে কেউ হাতের রেখা পড়তে পারলেই অমনি তার চারপাশে ভিড় জমে। আর প্রায়ই এসব নিয়ে চলে নানা ভবিষ্যদ্বাণী। নানা প্রেডিকশন।

বিষয়টা জ্যোতিষবিদ্যার অন্তর্গত। জ্যোতিষবিদ্যা বলে, আপনি কেমন মানুষ, তা আপনার হাত দেখে বলে দেওয়া সম্ভব। হাত দেখতে বসে সাধারণত হৃদয়রেখা, আয়ুরেখা, মস্তিষ্করেখা ইত্যাদি নিয়েই বেশি চর্চা হয়। প্রতিটি রেখা নিয়েই নানা চর্চা, নানা ব্যাখ্যা।

তবে সচরাচর এই চেনাশোনা রেখার ভিড়ে করতলের উপর ইংরেজি ‘এম’ অক্ষর নিয়ে খুব একটা আলোচনা হয় না। হয় না, কারণ, বিষয়টা একটু বিরলই। তবে যদি এই চিহ্ন কারও হাতে থাকে তা নিশ্চিত ভাবে সেই ব্যক্তির অসাধারণত্বকে সূচিত করে।

জ্যোতিষবিদ্যায় বলা হয়, যে ব্যক্তির হাতে এই চিহ্ন থাকে, তিনি সাধারণত খুব ভাগ্যবান হন। এই ‘এম’ চিহ্নটি অবশ্য কোনও সৃষ্টিছাড়া রেখা নয়। এটি হৃদয়রেখা, আয়ুরেখা ও মস্তিষ্করেখার সমন্বয়ে তৈরি হয়। সকলের হাতে এই চিহ্ন দেখা যায় না। যাদের হাতে দেখা যায় তাদের আবার সকলেরটা সমান ভাবে স্পষ্ট হয় না।

কেন করতলের উপর এই ‘এম’ অক্ষর এত বিরল ও বিশেষ? করতলে এই চিহ্ন থাকা ব্যক্তিরা সাধারণত তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন ও বিবেবকবান হন। তারা খুবই সৃজনশীল হন। হন সদা-উৎসাহী, নতুন কিছু করতে ইচ্ছুক, আধ্যাত্মিক বোধসম্পন্ন। সময়ানুবর্তী ও শৃঙ্খলানিষ্ঠ।

যেসব পুরুষের হাতে এই চিহ্ন থাকে, তারা সম্মান ও যশের অধিকারী হন। ধনী ও প্রভাবশালী ব্যক্তি হিসেবে সমাজে নিজের জায়গা করে নেন। এদের দাম্পত্য জীবনও খুব সংহত ও মধুর হয়। হাতে এম-চিহ্ন ওয়ালা কয়েকজন সফল পুরুষের নাম শুনবেন? জ্যাক মা, বিল গেটস।

যেসব মহিলার হাতে এই চিহ্ন থাকে, তারা খুবই ভাগ্যবতী হন। এঁরা খুবই বুদ্ধিমতী কিন্তু সরলমনা হন। হন কর্মদক্ষ। এদের দাম্পত্যজীবনও খুব মধুর হয়।

News Desk

Recent Posts

তালের শাঁসের যত স্বাস্থ্য উপকারিতা

তালের শাঁস বাজারে এখন বেশ সহজলভ্য। গরমেই ফলটির দেখা পাওয়া যায়। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনই স্বাস্থ্যের জন্য উপকারী। গরমে…

7 hours ago

ডাবের পানির বিকল্প হিসেবে যে পানীয় পান করতে পারেন

গরমে সুস্থ থাকতে কমবেশি সবারই উচিত ডাবের পানি পান করা। কারণ এ সময় ডিহাইড্রেশনের হার বেড়ে যায়। তবে এই গরমে…

10 hours ago

বাথরুমে টুথব্রাশ রাখলে কী হয়?

অনেকেই বাথরুমে টুথব্রাশ রেখে দেন। তবে বিশেষজ্ঞদের মতে, বাথরুমে টুথব্রাশ না রাখাই ভালো, কারণ এতে ব্যাকটেরিয়া ও ছত্রাক বাসা বাঁধতে…

11 hours ago

দুপুরে ঘুমালে শরীরে যা ঘটে

দুপুরে ভরপেট খাওয়ার পর বিছানায় গা এলিয়ে দেন অনেকেই। দুপুরের ঘুমের মধ্যে অনেকেই শান্তি খুঁজে পান। তবে এই ঘুম কি…

12 hours ago

নিজেকে ভালো রাখবেন কীভাবে?

নিজেকে ভালো রাখতে চাইলে সবার আগে নিজের প্রতি যত্নশীল হতে হবে। প্রতিদিনই কমবেশি সবাই কিছু না কিছু সাফল্য আসে দৈনন্দিন…

12 hours ago

ত্বকে হিট র‌্যাশ উঠলে সারাতে কী করবেন?

তাপপ্রবাহে সবার মধ্যেই অস্বস্তি বেড়েছে। গরমে শারীরিক বিভিন্ন সমস্যার পাশাপাশি ত্বকেও দেখা দেয় ঘামাচি, ফুসকুড়ি, ট্যানসহ নানা সমস্যা। তার মধ্যে…

12 hours ago