রাগী বউ সামলানোর দারুণ কৌশল, জেনেনিন বিস্তারিত ভাবে

সংসার সুখের হয় রমণীর গুণে, আর সেই রমণীকে সুখে রাখার দায়িত্ব কিন্তু পুরুষের উপরই বর্তায়। নইলে সংসারে মাঝে মধ্যে অশান্তি নেমে আসে। সবার বউয়ের স্বভাব চরিত্র এক হবে তা কিন্তু নয়। এক্ষেত্রে কারো রাগ বেশি আবার কারো কম। তাই তাদের সামলানোর কৌশলও আলাদা।

অনেক পুরুষকে নানা অজুহাত কিংবা প্রবোধ দিয়ে বউ সামলাতে হয়! বউ যদি একটু খটমটে মেজাজের হয়, তাহলে তো উপায়ও নেই। কী আর করার আছে, সংসারে সুখে থাকতে হলে এ ধরনের সমঝোতা একটু-আধটু করতেই হবে। তবে নারীরা সব সময় যে অকারণেই রাগ করে, তা কিন্তু নয়। কিছু দোষ আপনারও রয়েছে। আর এটা তো অস্বীকারের উপায় নেই, নারীদের রাগ একটু বেশিই থাকে।

তবে এখন থেকে রাগী বউকে সামলাতে আর মিথ্যা বলার প্রয়োজন নেই। কিছু সহজ উপায়ে আপনি আপনার বউয়ের রাগ কমাতে পারবেন। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন:

>> বউ যদি কোনো বিষয়ে রাগ করে, তাহলে আগে থেকেই মনে মনে চিন্তা করে নিন, কী কী প্রশ্ন সে করতে পারে এবং কীভাবে সেগুলোর উত্তর দেবেন। এর মানে এই নয় যে আপনাকে মিথ্যা বলতে হবে। একটু সাজিয়ে-গুছিয়ে তো বলা যায়ই, কী বলেন?

>> যদি ভুলটা আপনার হয়ে থাকে, তাহলে আগেভাগেই নিজের দোষ স্বীকার করে নিন। আর আন্তরিকভাবে সেই দোষের জন্য দুঃখ প্রকাশ করুন। দেখবেন, বউ রাগ হবে ঠিকই, কিন্তু অনেক দ্রুত সেই রাগ চলেও যাবে।

>> বউ রাগ করেছে বলে সোশ্যাল মিডিয়ার ওয়ালে ভুলেও দুঃখ প্রকাশ করবেন না। অথবা তার অফিসে ফুলের তোড়া বা দুঃখ প্রকাশ করে কার্ড পাঠাবেন না। এতে সে আরো অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে পারে। যা রাগ তো কমাবেই না, উল্টো কয়েকগুণ বাড়িয়ে দেবে।

>> ভুল যদি আপনার নাও হয়ে থাকে, তবুও মাঝেমধ্যে নিজের কাঁধেই সব দোষ নিয়ে নিন! কী আর করবেন বলুন? অযথা ঝগড়া করার চেয়ে সবকিছু মেনে নিয়ে চুপ থাকাটাই শ্রেয়। কারণ, দুই পক্ষই সমান রাগী হলে সেই সম্পর্ক টেকানো বড় দায়।

>> বউ যদি অতিরিক্ত রাগী হয়, তাহলে নিজে ধৈর্য ধরতে শিখুন। আপনার মাথা ঠান্ডা না থাকলে বউকে সামলাবেন কী করে বলুন? পৃথিবীতে সব মানুষ সমান হয় না। কারো রাগ বেশি থাকে, আবার কারোটা কম। আপনি না হয় কমের খাতায়ই নিজের নাম লিখিয়ে নিন।

>> কিছু সময় বউকে একা থাকতে দিন। রাগের সময় আপনি তার সামনে থাকলে কখনোই তা আর কমবে না। তাই এ সময়টা তার কাছ থেকে দূরে থাকুন। কিছুক্ষণ পর রাগ কমে গেলে তাকে সবকিছু বুঝিয়ে বলার চেষ্টা করুন।

News Desk

Recent Posts

ঘরে রক্তচাপ মাপার সময় যে ভুলগুলো করবেন না

হাই প্রেশার বা উচ্চ রক্তচাপ হলো একটি ক্রনিক রোগ। অর্থাৎ দীর্ঘদিন ধরে এই রোগ থাকে। পাশাপাশি এর কারণে শরীরের অন্যান্য…

20 hours ago

সন্তানের মোবাইল আসক্তি কমাতে কী করবেন?

ছোট্ট সোনামনির হাতে কমবেশি সবাই মোবাইল তুলে দেন কোন না কোনো সময়। তবে কিছু সময়ের জন্য মোবাইল দেখা এক সময়…

22 hours ago

ক্যানসার হবে কি না জানতে পারবেন ৭ বছর আগেই

ক্যানসারের নাম শুনলেই কমবেশি সবাই আঁতকে ওঠেন। কঠিন এই ব্যাধি থেকে বাঁচতে সচেতনতা জরুরি। ক্যানসার রোগের আগাম খবর পেতে সারা…

2 days ago

নেবুলাইজার কেন ব্যবহার করা হয়?

হাঁপানি, দীর্ঘমেয়াদি শ্বাসকষ্টজনিত রোগ ও অন্যান্য শ্বাসনালির সংক্রমণজনিত রোগ তীব্র আকার ধারণ করলে নেবুলাইজার ব্যবহার করা হয়। রোগী যখন ইনহেলারের…

3 days ago

বারবার পানি পিপাসা লাগা কোনো রোগের লক্ষণ নয় তো?

গরমে অতিরিক্ত ঘামের সঙ্গে শরীর থেকে পানি বেরিয়ে যায়। ফলে বারবার পানি পিপাসা লাগা স্বাভাবিক। আর এ সময় প্রচুর পরিমাণ…

3 days ago

মসলা চা পানে মিলবে যেসব উপকার

দিনে বেশ কয়েকবার চায়ের কাপে চুমুক না দিলে অনেকেরই দিন কাটে না। বিভিন্ন ধরনের চায়ের মধ্যে মসলা চায়ের স্বাদও যেমন…

3 days ago