অল্প সময়েই সাজগোজের উপায় সম্পর্কে জেনেনিন

মেয়েদের সাজগোজের সময় নিয়ে প্রচলিত আছে নানা কৌতুক। মেয়েরা সাজতে বসলে তাদের নাকি আর সময়জ্ঞান থাকে না। তিন মিনিটের কথা বলে ঠিকই তিন ঘণ্টা লাগিয়ে দেয়। আসলেই কি তাই? এটা হয়তো বাড়িয়ে বলা, তবে কথা একেবারে মিথ্যা নয়। সাজগোজ নিখুঁত করতে ঠিকই অনেকটা সময় লেগে যায় মেয়েদের।

মেকআপ করার কাজটা যদিও সময়সাপেক্ষ, তবে কিছু কৌশল জানা থাকলে আবার জলর মতো সোজা! জেনে নিন কিছু সহজ উপায়, যা প্রয়োগ করে এড়িয়ে চলতে পারবেন মেকআপ সংক্রান্ত ছোটখাটো ভুলত্রুটি, সময়ও বাঁচবে অনেকটাই-
চোখের নিচে কালি পড়ছে, সঙ্গে ফোলাভাবও রয়েছে? কনসিলার লাগান তিনকোনা শেপে, তারপর ব্লেন্ড করুন। কালি তো ঢাকবেই, ফোলাভাবও কম দেখাবে।

আইশ্যাডোর রং উজ্জ্বল দেখানোর একটা সহজ উপায় রয়েছে। প্রথমে চোখের পুরো পাতায় সাদা আইশ্যাডো পরে নিন, তার উপরে লাগান আপনার পছন্দের রঙের শ্যাডো। তফাতটা সঙ্গে সঙ্গেই বুঝতে পারবেন!

লিপস্টিক পরার আগে ঠোঁটে সামান্য পেট্রোলিয়াম জেলি ঘষে নিলে লিপস্টিক আর দাঁতে লেগে যাবে না। মুখের মধ্যে একটা আঙুল ঢুকিয়েও বাড়তি লিপস্টিক মুছে ফেলতে পারেন চট করে।

পাতলা ঠোঁট ভরাট ও টসটসে দেখানোর জন্য ভরসা রাখুন হাইলাইটারে। লিপস্টিক পরার পর ঠোঁটের চারপাশে সামান্য হাইলাইটার লাগিয়ে নিন আর দেখুন ঠোঁট কতটা ভরাট দেখাচ্ছে!

আইল্যাশ কার্লার সামান্য গরম করে নিলে চোখের পাতার কার্ল বেশি সময় স্থায়ী হয়।

লিপস্টিকের রং দীর্ঘস্থায়ী করতে চাইলে লিপস্টিক পরার পর প্রথমেই একটা টিস্যু পেপার দিয়ে বাড়তি রং শুষে নিন, তারপর সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে ডাস্ট করে নিন।

News Desk

Recent Posts

রেগে গিয়ে চিৎকার করা যে কারণে হতে পারে বিপজ্জনক

অনেকেই অতিরিক্ত রাগের সমস্যায় ভোগেন। তবে রাগ শরীরের জন্য মোটেও ভালো না। রাগ কখনো কখনো মানসিক রোগের কারণও হতে পারে।…

4 hours ago

ডিম ভাজা নাকি সেদ্ধ কোনটি বেশি উপকারী?

ডিম সেদ্ধ খেতে অনেকেই কমবেশি ভালবাসেন। তবে কারও কারও কাছে বেশি জনপ্রিয় ভাজা ডিম। ভেজে বা অমলেট বানিয়ে ডিম খেতেই…

1 day ago

যে লক্ষণ দেখলে দ্রুত ডায়াবেটিস পরীক্ষা করবেন

বর্তমানে ডায়াবেটিস প্রতিটি ঘরে ঘরেই দেখা দিচ্ছে। ছোট থেকে বুড়ো সবার শরীরেই বাসা বাঁধছে দীর্ঘমেয়াদী এই ব্যাধি। একবার ডায়াবেটিস ধরা…

1 day ago

মুখের ভেতরে ঘা হয়েছে, ওরাল ক্যানসারের লক্ষণ নয় তো?

মুখের ভেতরে ঘা হওয়ার সমস্যায় কমবেশি সবাই ভোগেন। ভিটামিন স্বল্পতার কারণেই মাউথ আলসারের সমস্যা বেশি দেখা যায়। তবে এই সমস্যাকে…

2 days ago

উচ্চ রক্তচাপ কমাতে যেভাবে সাহায্য করে মৌরি

সকালে উঠে মৌরি ভেজানো পানি পান করে অনেকেই দিন শুরু করেন। মূলত পেট পরিষ্কার করতে এর উপর ভরসা রাখেন অনেকে।…

2 days ago

এনার্জি পেতে চা-কফির পরিবর্তে অভ্যাস করুন ৬ জিনিসের

সকালে ঘুম থেকে উঠে এক কাপ চা বা কফিতে চুমুক না দিলে যেন শরীর ও মন চাঙ্গা হয়ে ওঠে না।…

2 days ago