April 13, 2024 | 12:41 AM

সম্প্রতি বীরভূমের দুবরাজপুর এর বাসিন্দা ভুবন বাদ্যকারের গাওয়া কাঁচা বাদাম গানটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। ভুবন বাদ্যকার আপাতত সোশ্যাল মিডিয়ায় একজন অসাধারণ গায়ক এ পরিণত হয়েছেন সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ যে কোন ইউটিউবাররা মাঝেমধ্যে গিয়ে তার সঙ্গে জুটি বেঁধে ভিডিও তৈরি করছেন। তবে সম্প্রতি কাঁচাবাদাম গাছের ভুবন বাদ্যকার একতারা হাতে জনপ্রিয় লোকগান গেয়েছেন।

তবে এবার কাঁচাবাদামের পরে ভাজাবাদাম গান নিয়ে এলেন জলপাইগুড়ির গুরুপদ সরকার। রাস্তায় বসে ভাজা বাদাম বিক্রি করতেন তিনি। তবে ভুবন বাদ্যকারের কাঁচা বাদাম গান শুনে তিনিও একটু উৎসাহিত হয়ে ভাজা বাদাম নিয়ে কিছু গান গাইলেন। তিনি জানিয়েছেন, এই ভাজা বাদাম নিয়ে গান গাওয়ার পরে তার বিক্রেতার সংখ্যা অনেকটাই বেড়েছে। তিনি কুড়ি টাকা করে ভাজা বাদাম বিক্রি করেন। রাস্তার ধারে বসে বসে এইভাবে গান গেয়ে অভিনব কায়দায় বাদাম বিক্রি হচ্ছে না।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। কিছুদিন আগে এই শ্রীলংকার এক গায়িকার গান কিভাবে মানুষের মধ্যে সাড়া ফেলেছিল। তা আমরা প্রত্যেকেই জানি তারও আগে রানাঘাটের রেলস্টেশনের ভিখারিনী রানু মন্ডলের গান, এখনো মানুষের মনের মধ্যে থেকে গেছে। এইবার কয়েকদিন পরই দেখা গেল ভুবন বাদ্যকার এর গাওয়া কাঁচাবাদাম গান। সোশ্যাল মিডিয়ার পর্দায় এখন আবার নতুন একজন গায়কের খোঁজ পাওয়া গেছে, এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কাঁচাবাদাম নিয়ে না ভাজা বাদামকে নিয়ে গান গেয়েছেন।